ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

‘ভালোবাসার বাড়ি’তে ঋতুপর্ণা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ১০:২৪, ৭ নভেম্বর ২০১৭

ফিরছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ফিরছেন তাঁর ‘ভালবাসার বাড়ি’ নিয়ে। সিনেমাটির পরিচালক তরুণ মজুমজার। সম্প্রতি মুক্তি পেয়েছে সিনেমাটির ফার্স্ট লুক।

তরুণ মজুমদারের সিনেমা মানেই ভিন্ন কিছু। দর্শকদের মধ্যে তার সিনেমার আলাদা কদর রয়েছে। তাঁর গল্পের টানেই হলমুখী হয় দর্শক। ‘ভালোবাসার বাড়ি’তেও সেই ঘরোয়া উষ্ণতা থাকবে বলে আশা করছেন অনেকে।

‘আলো’, ‘চাঁদের বাড়ি’র পর তরুণ মজুমদারের সঙ্গে এই ছবিতে কাজ করছেন ঋতুপর্ণা। মুখ্য ভূমিকায় আরও একবার দর্শকদের মন জয় করতে তৈরি তিনি। তরুণ এখনও গল্পের ওপর সবচেয়ে বেশি জোর দেন। ঋতুপর্ণাও মনে করেন, ভালো গল্প হলে তা দর্শক হলে গিয়েই দেখেই।

উল্লেখ্য, ১৯৯৫ সালে ‘শ্বেতপাথরের থালা’র মাধ্যমে রূপালি পর্দায় ঋতুপর্ণার অভিষেক হয়। সিনেমাতে সহ-অভিনেত্রীর চরিত্রে কাজ করেন তিনি। প্রভাত রায়ের সিনেমাটি সে বছর শ্রেষ্ঠ বাংলা সিনেমা হিসেবে জাতীয় পুরস্কার লাভ করে।

এরপর সুজন সখী, নাগপঞ্চমী, মনের মানুষ ও সংসার সংগ্রাম সিনেমার মাধ্যমে বিপুল জনপ্রিয়তা অর্জন করেন ঋতুপর্ণা।

ঋতুপর্ণ ঘোষের দহন (১৯৯৭), উৎসব (২০০০), অপর্ণা সেনের পারমিতার একদিন (২০০০) ও বুদ্ধদেব দাশগুপ্তের মন্দ মেয়ের উপাখ্যান (২০০২) সিনেমাতে অভিনয় করে বোদ্ধা মহলের ব্যাপক প্রশংসা অর্জন করেছেন তিনি। ‘দহন’ সিনেমাতে ধর্ষণের শিকার এক নববিবাহিতা নারীর চরিত্রে অভিনয় করে ১৯৯৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় পুরস্কার অর্জন করেন তিনি।

সূত্র : আনন্দবাজার

 

এসএ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি