ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ভাষা দিবসের নাটকে নিথর ও মৌ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২০:৩৮ ১৬ ফেব্রুয়ারি ২০২০

ভাষা দিবসকে কেন্দ্র করে অংসখ্যা নাটক নির্মিত হয়। এবারের ২১শে ফেব্রুয়ারিতে বিটিভির বিশেষ একটি নাটকে জুটি হিসেবে অভিনয় করলেন নিথর মাহবুব ও তাহমিনা সুলতানা মৌ। নাটকটির নাম ‘ভাষা’।
  
গত ১৩ ও ১৫ ফেব্রয়ারি খিলগাঁও ও বিটিভিতে নাটকটির শুটিং হয়। নাটকটি রচনা করেছেন সৈয়দ মনজুরুল ইসলাম। শাহ্ জামান এর প্রযোজনায় এটি পরিচালনা করেছেন হিমেল ইসহাক। নাটকে আরো অভিনয় করেছেন- হাসান ইমাম, হাফিজুর রহমান সূরুজ, মনির আহমেদ শাকিল, আহসান হাবিব নাসিম, দোলন দে, শানারাই দেবী শানু, সূচনা শিকদার, তপন, শিশু শিল্পী তুর্জ সহ আরো অনেকে।

নাটকের একটি বিশেষ অংশে রয়েছে নিথর মাহবুবের মূকাভিনয়।

নিথর মাহবুব বলেন,‘ফেব্রুয়ারি মাস আসার পর থেকে একের পর এক মঞ্চে শো করে যাচ্ছি। সামনেও আরো শো আছে। নাটকের পরিচালক হিমেল ইসহাক ভাই কাজটির জন্য যে দুইদিন আমার কাছে চেয়েছিলেন, সেই দুইদিন আমার অন্য কাজে যুক্ত থাকার কথা ছিল। বিটিভির কাজ এবং নাটকে মূকাভিনয় আছে বলেই সময় বের করে কাজটি করা। নাটকে আমার চরিত্রটি মূকাভিনেতার না হলেও নাটকের একটি অংশে আমি মূকাভিনয় করি, যার মাধ্যমে একটা বক্তব্যও রয়েছে। 

তিনি বলেন, বহু জাতি গুষ্ঠির ভাষা এখন ধ্বংসের পথে। তাই মূকাভিনয়ে এখানে দেখিয়েছি কোনকিছু ধ্বংস করা খুব সহজ কিন্তু সৃষ্টি করা অনেক কঠিন। নাটকটিতে কাজ করতে গিয়ে খুবই ভাল লেগেছে। নাটকে তাহমিনা সুলতানা মৌ আর আমি স্বামী-স্ত্রীর ভুমিকায় অভিনয় করেছি। মৌ’র সঙ্গে জুটি হিসেবে এটাই আমার প্রথম কাজ। টিভির নাটকে আমার খুব বেশি কাজ করা হয় না। তাই এই নাটকে আরো অনেকের সঙ্গেই প্রথম অভিনয় করেছি।

তাহমিনা সুলতানা মৌ বলেন, ‘ধারাবাহিক নাটকেই আমার বেশি কাজ করা হয়। বর্তমানে আমার অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হচ্ছে। তাই এক ঘন্টার নাটকে কাজ করার সময় বের করা কষ্টকর হয়। তারপরেও বিশেষ দিবসের নাটকগুলোতে কাজ করার চেষ্টা করি। বিটিভির ভাষা দিবসের নাটকে কাজ করতে পেরে খুবই ভাল লাগছে। নাটকে অনেকগুলো গুণী মানুষের সঙ্গে কাজ করেছি, তারা প্রায় সবাই ছিলেন থিয়েটার অঙ্গনের, তাই কাজটা করতে গিয়ে অনেক ভাল লেগেছে।

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি