ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ভ্যাটিকানে পোপের সঙ্গে প্রধামন্ত্রীর সাক্ষাৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৪ ১২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:১৪ ১২ ফেব্রুয়ারি ২০১৮

ভ্যাটিকেন সিটিতে পৌঁছানোর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে।আজ সোমবার ইতালির রোমের হোটেল পারসো ডি প্রিনসিপি হতে ভ্যাটিকেনসিটিতে পৌঁছানোর পরই তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়।

এদিকে ভ্যাটিকেনসিটিতে পৌঁছানোর পরই প্রধানমন্ত্রী পোপ বেনেডিক্টের সঙ্গে সাক্ষাৎ করেন। একইসঙ্গে তিনি ভ্যাটিকেন সিটির পররাষ্ট্রমন্ত্রী পিয়েত্রো প্যারোলিনের সঙ্গেও সাক্ষাৎ করেন। এদিকে প্রধানমন্ত্রী সিস্টেইন চ্যাপেল এবং দ্য সেন্ট পিটারস বাসিলিকাতেও সফর করেন তিনি।

অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল হামিদ এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরি তাঁর সঙ্গে সফরসঙ্গী হয়েছেন।

পোপ বেনেডিক্টের বাংলাদেশ সফরের পরই প্রধানমন্ত্রী ভ্যাটিকেন সিটিতে পা রাখলেন। ওই স্টেটের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক শক্তিশালী করতে প্রধানমন্ত্রীর এ সফর খুব ফলপ্রসূ হবে বলে আশা করা হচ্ছে। তা ছাড়া এ সফরের মাধ্যমে বাংলাদেশ থেকে দেশটিতে অভিবাসন গ্রহণকারীরা আরও সুযোগ সুবিধা পাবেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলী।

উল্লেখ্য, গত রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পোপ বেনেডিক্টের আমন্ত্রণে সাড়া দিয়ে চারদিনের সফরে দেশটিতে সফর করেন।আগামী মঙ্গলবার দেশটিতে অনুষ্ঠিত আইএফএডির গভর্নিং কাউন্সিলের ৪১তম বৈঠকে যোগদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

 

এমজে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি