ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

মানিকগঞ্জের আরও একটি গ্রাম লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ২৯ মার্চ ২০২০

মানিকগঞ্জের আরও একটি গ্রামকে লকডাউন করলো স্থানীয় প্রশাসন। আজ রোববার বিকেলে লকডাইন ঘোষণা করা হয়েছে হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বরইছড়া গ্রামকে। করোনাভাইরাসের লক্ষণ আছে- এমন এক নারীর মৃত্যুর ঘটনায় হরিরামপুর উপজেলা প্রশাসন ওই গ্রামকে লকডাউন করার সিদ্ধান্ত নেয়। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু সন্দেহে গত ২৫ মার্চ ঘিওর উপজেলার বাইলজুরি গ্রামকে লক ডাউন ঘোষণা করে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার। 

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, ওই গ্রামের দোকানদার নিতাই সরকারের স্ত্রী সুচিত্রা সরকার (২৬) একজন গৃহিনী। তাকে আজ সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সুচিত্রা সরকার ৪ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন।

তিনি আরও বলেন, ১৮ মার্চ ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে বেশকিছু সংখ্যক লোক এসেছিলেন। সেইখানে আসা কোনও ব্যক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ওই হাসপাতালে উপ-পরিচালক এস এম মনিরুজ্জামান বলেন, মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়েছে। পরিবারের কাছ থেকে রোগীর সম্পর্কে যে তথ্য পাওয়া গেছে, তাতে তার শরীরে করোনাভাইরাসের সব উপসর্গই বিদ্যমান ছিলো বলে জানান তিনি।

এ ব্যাপারে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা- তা নিশ্চিত হওয়ার জন্য ইতিমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তা পরীক্ষার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং পুরো গ্রামকে লক ডাউন ঘোষণা করা হয়েছে। তবে, গ্রামের মানুষের যাতে খাবার সংকট না হয়, সেদিকে লক্ষ্য রেখে তাদের খাদ্য সামগ্রী পাঠানো হবে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি