ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

মার্চে হতে পারে ডিএনসিসি উপনির্বাচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৬ ১৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ০০:০০ ১৭ জানুয়ারি ২০১৯

আগামী মার্চে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের মাঝেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন সম্পন্ন করার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, ডিএনসিসি নির্বাচনের ব্যাপারে কমিশনারদের সঙ্গে বসবো। তবে উপজেলা নির্বাচনের ফিল্ডেই এটা হয়ে যাবে। এতে উপজেলা নির্বাচনের কোনো প্রভাব পড়বে না।

বুধবার (১৬ জানুয়ারী) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে নবনিযুক্ত কর্মচারীদের ১৫ দিনের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে সনদ প্রদান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, মার্চে উপজেলা নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন প্রস্তুতি নেওয়া শুরু করেছে।

একাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত মহিলা আসন, ৪৯২টি উপজেলা পরিষদ এবং সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনের সঙ্গে এবার নতুন করে যুক্ত হলো ডিএনসিসির উপনির্বাচন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়র পদ শূন্য হয়। এই পদটির ভোটের তফসিল ঘোষণার পর সিটির সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন নিয়ে আর কোনো বাধা নেই বলেই মনে করছেন ইসি সংশ্লিষ্টরা।

রিট খারিজের রায়ের পর বুধবার বিকেলে ইসি কর্মকর্তা জানিয়েছেন, ভোট আয়োজনে নির্বাচন কমিশনের প্রস্তুতি রয়েছে। রায়ের কপি ইসিতে আসার পর এ বিষয়ে কমিশন বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। খুব শিগগিরই এ নির্বাচন সম্পন্ন করা হবে। মার্চে শুরু হওয়া উপজেলা নির্বাচনের মাঝেই এটি সেরে ফেলা হবে বলে জানান তিনি।

রিট খারিজের আদেশের পর বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সিইসি বলেন, ভোটের বিষয়টি নিয়ে কমিশনের সঙ্গে বসতে হবে। আমরা তাড়াতাড়ি এ নির্বাচন করে ফেলব।

এর আগে আগামী মাসের (ফেব্রুয়ারি) প্রথম সপ্তাহে তফসিল দিয়ে মার্চের প্রথম থেকে পাঁচ ধাপে উপজেলা নির্বাচন করা হবে বলে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমকে জানিয়েছিলেন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি