ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে বিজয় দিবস পালিত

মালয়েশিয়া থেকে শেখ আরিফুজ্জামান

প্রকাশিত : ১৬:৩২ ১৬ ডিসেম্বর ২০১৯

মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে বিজয় দিবস পালিত

মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে বিজয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৪৯তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। স্থানীয় সময় সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন, নীরবতা পালন ও দোয়ার মাধ্যমে দিনটি শুরু হয়। 

শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম। এরপর সেখানে আসেন মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।

দিবসটি উদযাপন উপলক্ষে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশ হাইকমিশনার  মুহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডলের পরিচালনায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডেপুটি হাইকমিশনার ওয়াহিদা আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কনস্যুলার জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট/ ভিসা) মশিউর রহমান তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (বাণিজ্য) রাজীব আহসান।

সভাপতির বক্তব্যে হাইকমিশনার বলেন, ‘স্বাধীনতার লাল সূর্য্য অর্জিত হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে চলেছে। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সবাই এগিয়ে আসতে হবে।’ 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফলতার প্রশংসা করে তিনি বলেন, ‘বিশ্বের ক্ষমতাধর প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা অন্যতম। আজকে আমাদের সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনীর সেনারা বিশ্বের কাছে সেরা হিসাবে পরিচিত। আসুন আমরা সবাই বাংলাদেশকে আরো সামনে এগিয়ে নিয়ে যাই।’

পরে সংক্ষিপ্ত দোয়ার আয়োজন করা হয়।  এ সময় দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

এআই/এনএস

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি