ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

‘মূ’ ড্রামা সিরিজের ১ম পর্বের সার সংক্ষেপ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৩ ১৯ ফেব্রুয়ারি ২০২০

মূ’র প্রথম পর্বের একটি দৃশ্য- একুশে টেলিভিশন

মূ’র প্রথম পর্বের একটি দৃশ্য- একুশে টেলিভিশন

একুশে টেলিভিশনে প্রচারিত হচ্ছে বাংলায় ডাবিংকৃত চীনা মেগা ড্রামা সিরিজ ‘মূ’। ১০০ পর্বের এই সিরিজে চীনা মিং সাম্রাজ্যের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, ষড়যন্ত্র, ঘৃণা ও ভালোবাসার ঘটনা প্রবাহ তুলে ধরা হয়েছে। ১৫ ফেব্রুয়ারী থেকে ড্রামা সিরিজটি একুশে টেলিভিশন প্রচার শুরু করেছে। 

চীনের ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি করা ড্রামা সিরিজটি পরিচালনা করেছেন রিংগো ইয়ু। ওয়াং জুয়ানের চিত্রনাট্যের এই সিরিজ ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। ২০১২ সালে সিরিজিটি প্রথম চীনের সরকারি টেলিভিশন’তে (সিসিটিভি) ‘টার্বুলেন্স অব দ্যা মু ক্লেন’ নামে প্রচারিত হয়। 

যা আছে এ পর্বে:
প্রথম পর্বে দেখা যাবে মূ রাজপ্রাসাদের সামনে গোপনে ৫ বছরের এক ছোট বালিকাকে ফেলে রেখে যায় তার মামা। প্রতিশোধ স্পৃহায় যার চোখ দিয়ে আগুন ঠিকরে বের হয়। মূ রাজপরিবারকে ধ্বংসের শপথ নিয়ে পরিচারিকার পরিচয়ে ছোট্ট আলিসিও রাজ পরিবারে প্রবেশ করে। ২০ বছর ধরে সেবা করায় পরিবারের সকলের প্রিয় পাত্র হয়ে ওঠে সে।

এদিকে মূ পরিবারের বড় যুবরাজ মু সিং সংস্কৃতিমনা ও শান্তিবাদি। সে যুদ্ধ পছন্দ করে না। অপরদিকে ছোট যুবরাজ মু লং ঠিক তার উল্টো। সে চিন্তা করে যুদ্ধ ক্ষমতা দিয়েই মূ পরিবার টিকে থাকবে। 

রাজপরিবারের অধিকর্তী রানী লুওশিনিং যিনি রাজ্যের দায়িত্বে আছেন রাজার অনুপস্থিতিতে। তিনি দুই যুবরাজ অর্থাৎ তার দুই পুত্রের মধ্যে স্বভাবের অমিল একদমই পছন্দ করেন না। তাই তিনি সিদ্ধান্ত নেন রাজ্যের দিপালি উৎসবে রাজপরিবারের প্রতিনিধি হিসেবে অংশ নেবে তার দুই নাতি মু চং ও মু খুং। মু চং হচ্ছে বড় যুবরাজের সন্তান আর মু খুং হচ্ছে ছোট যুবরাজের সন্তান। 

দুই রাজপুত্র উৎসবে যায়, যেখানে বড় যুবরাজের পুত্র মু চংকে হত্যা করার জন্য ওৎ পেতে রয়েছে আততায়ীরা। রাজপ্রাসাদের বাইরে যখন যুবরাজদের জন্য মহাবিপদ ওৎ পেতে রয়েছে, তখন রাজ পরিবারের মধ্যে পুত্রবধুদের মধ্যে চলছে অন্য চক্রান্ত। ছোট যুবরাজের বড় স্ত্রী নুওলান আলিসিওকে প্রস্তাব দেন চক্রান্তে অংশ নিতে। কিন্তু আলিসিও তার প্রস্তাব ফিরয়ে দেন। নিজের বিপদ বুঝতে পেরে বড় স্ত্রী উল্টো আলিসিওর নামে অভিযোগ দায়ের করেন রানীর কাছে। 

বাংলায় ডাবিং করা এমনই থ্রিলারধর্মী চীনা ড্রামা সিরিজটি দেখতে চোখ রাখুন একুশে টিভির পর্দায়। প্রতিদিন রাত সাড়ে ১০টায় প্রচারিত হয় এই সিরিয়ালটি। পরের দিন সন্ধ্যা সাড়ে ৬টায় পুন:প্রচার হয় আগের দিনের পর্ব। 

উল্লেখ্য, মিং সাম্রাজ্য ১৩৬৮ সাল থেকে ১৬৪৪ সাল পর্যন্ত প্রায় ৩০০ বছর চীন শাসন করে।

দেশের জনপ্রিয় এই টেলিভিশন স্টেশনে খবর ছাড়াও প্রচারিত হচ্ছে খবরের বিশ্লেষণধর্মী টকশো অনুষ্ঠান ‘একুশের রাত’। এছাড়াও ‘খোলা জানালা’ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর বিশেষজ্ঞ মতামতসহ দেখতে পাবেন নানা বিশ্লেষণ। 

এ ছাড়াও একুশে টেলিভিশনে রয়েছে বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠানমালার আয়োজন। রান্না বিষয়ক অনুষ্ঠান- সেরা নারীর সেরা রান্না, মজার টিফিন চাই; কমেডি শো- মামাভাগ্নের বৈঠকখানা; লাইফ স্টাইল বিষয়ক অনুষ্ঠান- বিয়ের রাজকন্যা, রুপ লাবণ্য, প্রবাস জীবন; গানের অনুষ্ঠান- ফোক মোমেন্টেস, মিউজিক এক্সপ্রেস, গানের ওপারে; স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান- হেলদি লাইফ, দ্য ডক্টরস ইতিমধ্যেই দর্শকদের মন জয় করেছে। 

এএ/এমএস

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি