Ekushey Television Ltd.

মেহজাবিনে মুগ্ধ সবাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬ ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:৩৫ ২২ ফেব্রুয়ারি ২০১৮

বড় ছেলের কথা মনে আছে? সেই যে মেহজাবিন! যার প্রাণবন্ত অভিনয় দর্শকদের হৃদয় ছুঁয়ে ছিলো। সাধারণ চোখেও কান্নার রোল পড়ে মেহজাবিনের সেই নাটক দেখে। সমসাময়িক অনেক অভিননেত্রীর তুলনায় নিজের অনবদ্য অভিনয়ের মুগ্ধতায় দর্শকের কাছে জনপ্রিয়তার শীর্ষে এখন মেহজাবিন চৌধুরী। নির্মাতাদের কাছেও তিনি অনেকটা নির্ভরতার প্রতীক। কারণ সব ব্যস্ততাকে পাস কাটিয়ে নিজের কাজের প্রতি তার দায়িত্ববোধ নির্মাতাদের আকৃষ্ট করেছে।

মেহজাবিনের দৈনন্দিন ব্যস্ততা শুধুই অভিনয় নিয়ে। খুব সকালে শুটিং সেটে যাওয়া থেকে শুরু করে অভিনয়ের গভীরে প্রবেশের জন্য তার আগ্রহ দেখলে যে কারও মনে হবে মেহেজাবিনই সেরা। শুটিং সেটে হাতে স্ক্রিপ্ট নিয়ে স্ক্রিপ্ট পড়ে চরিত্রে মনোযোগী থাকেন তিনি। লোকেশনে গল্প, আড্ডায় মেতে উঠতে দেখা যায় না কখনও। তাইতো একের পর এক দর্শক মাতানো নাটক উপহার দিচ্ছেন অভিনেত্রী। নির্মাতাদের কাছেও নির্ভরযোগ্য হয়ে উঠেছেন নিজের প্রতিভা দিয়েই।

গেল ভালোবাসা দিবসে শিহাব শাহীন এবং প্রবীর রায় চৌধুরী পরিচালিত ‘তুমি যদি বল’ এবং ‘বেস্ট ফ্রেন্ড’ নাটকে অভিনয়ের জন্য বেশ সাড়া পেয়েছেন মেহজাবিন। নাটক দুটিতে তার অনবদ্য অভিনয় দর্শকদের হৃদয় কেড়েছে।

নাটকগুলো প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘পহেলা ফাল্গুনে বান্নাহ পরিচালিত বেকার নাটকটি দর্শকের কাছে ভালো লেগেছে। আবার ভালোবাসা দিবসে শিহাব ভাইয়ের তুমি যদি বল এবং প্রবীরের বেস্ট ফ্রেন্ড নাটক দুটির জন্য বেশি সাড়া পাচ্ছি। আমার প্রতিটি নাটকেরই গল্পে যেমন ভিন্নতা আছে, ঠিক তেমনি আমার চরিত্রেও ভিন্নতা থাকে। সবসময়ই আমি অভিনয়ে সিরিয়াস ছিলাম, এখন আরও বেশি। কারণ এটা আমার পেশা।’

অপরদিকে, অমর একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে সারওয়ার রেজা জিমির গল্প এবং তুহিন হোসেনের চিত্রনাট্য-পরিচালনায় মেহজাবিন অভিনয় করেছেন ‘অসময়’ শিরোনামের একটি নাটকে। এখানে ভাষার টানে স্বামী-সংসার ছাড়েন মেহজাবিন। এছাড়া চাকমা ভাষাতেও কথা বলেন তিনি। শুধু তাই নয়, নিজের কণ্ঠে এই ভাষাকে বাঁচিয়ে রাখতে রীতিমতো লড়াইও করেন।

এ নাটকটি প্রসঙ্গে মেহজাবিন জানান, নাটকটির গল্প ছিলো অসাধারণ। ভাষাকে কেন্দ্র করেই গড়ে ওঠে এটি। যেখানে দেখা যায়, বাঙালি ছেলে সজলের সঙ্গে প্রেম করে নানা প্রতিবন্ধকতা পেরিয়ে সংসার জীবনে প্রবেশ করি। যে সংসারে প্রধান সমস্যা দেখা দেয় ভাষা।’

শুধু নাটক নয়, ইদানিং চলচ্চিত্রের ডাকও পাচ্ছেন তিনি। তবে এ মুহুর্তে নয়। আরও একটু সময় নিতে চান এই সুন্দরী তারকা। তাই বলে যে- বিষয়টি নিয়ে একদমই ভাবছেন না, এমনটি নয়।

চলচ্চিত্র নিয়ে তার ভাবনা প্রসঙ্গে বলেন, ‘চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা আছে। কিন্তু সবার আগে গল্প। গল্প পছন্দ না হলে কাজ করব না।’

নিজের কাজের প্রতি বেশ দায়িত্বশীল মেহজাবিন। এ কথা এখন শোবিজ অঙ্গনের সবার জানা। আর এই অর্জনটা তিনি আয়ত্ব করেছেন অল্প অল্প করে। তার কাছে সিডিউল নিলে নির্মাতাদের কখনও দুশ্চিন্তায় থাকতে হয় না।

এ প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘যেহেতু আমি শুটিংয়ের জন্য চূড়ান্ত সিডিউল দেই, সুতরাং আমাকে নিয়ে পরিচালকের অযথাই চিন্তা করতে হবে কেন।’

উল্লেখ্য, লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর মেহজাবীন অভিনীত প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে’। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেন মাহফুজ আহমেদ। এরপর তিনি একে একে কাজ করেন ‘মাঝে মাঝে তব দেখা পাই’, ‘কল সেন্টার’, ‘মেয়ে শুধু তোমার জন্য’, ‘আজও ভালোবাসি মনে মনে’, ‘হাসো আন লিমিটেড’সহ বেশকিছু নাটকে।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি