ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

মোদির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ৫ অক্টোবর ২০১৯

ভারত সফরের তৃতীয় দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের রাষ্ট্রীয় অতিথি ভবন হায়দ্রাবাদ হাউসে শনিবার সকাল সাড়ে এগারোটায় দুই দেশের সরকার প্রধানের শীর্ষ বৈঠক শুরু হয়।

বৈঠকে রোহিঙ্গা ইস্যু, তিস্তা পানি বণ্টন চুক্তিসহ অভিন্ন নদীর ন্যায্য হিস্যা নিয়ে আলোচনা হতে পারে বলে প্রত্যাশা দুই দেশের কূটনীতিকদের। সফরে ১২টি সমঝোতা স্মারক ও চুক্তি হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

এর আগে সফরকালীন আবাসস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। এ সময় বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সর্বোচ্চ গুরুত্ব দেয় বলে জানান তিনি। বিকেল‌ে শেখ হাসিনাকে দেওয়া হ‌বে ‘টে‌গোর পিস অ্যাওয়ার্ড’।

শনিবার সকালেই শেখ হাসিনা-নরেন্দ্র মোদী দ্বিপক্ষীয় বৈঠকের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ভারতের পররাষ্ট্রমন্ত্রী। সাক্ষাতে আন্তরিকতাপূর্ণ আলোচনা হয়েছে জানিয়ে টুইট করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভীশ কুমার।

বৈঠক সম্পর্কে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র টুইটারে লিখেছেন, ভারত যে প্রতিবেশী দেশ বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ‘সর্বোচ্চ গুরুত্ব’ দেয়, তা তুলে ধরেছেন জয়শঙ্কর।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি