ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রের জন টি গডফ্রে’র বাংলাদেশ সফর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৭ ২১ আগস্ট ২০১৯

যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের সন্ত্রাসবাদ দমন বিষয়ক উপ সমন্বয়কারী জন টি গডফ্রে গত ১৮-১৯ আগস্ট বাংলাদেশ সফর করেন। তার এ সফরের লক্ষ্য ছিল বাংলাদেশ সরকারের কর্মকর্তা এবং বাংলাদেশ ও এ অঞ্চলের অন্যান্য সন্ত্রাসবাদ দমন ও সহিংস উগ্রবাদ মোকাবেলা (সিটি/সিভিই) বিষয়ক কার্যক্রমে যুক্তদের সঙ্গে এ সব বিষয়ে সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা। 

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এবং গডফ্রে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বাংলাদেশ ও এ অঞ্চলে সিটি/সিভিই কার্যক্রমের বিষয়ে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেন। আইন প্রয়োগ ও বিচার বিভাগের সঙ্গে সম্পর্কিত সিটি/সিভিই বিষয়ক দ্বিপাক্ষিক কার্যক্রমের বাস্তবায়ন পর্যালোচনা করতে বাংলাদেশের “অ্যান্টি টেররিজম ইউনিট” এবং “কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিট” এর সঙ্গেও জন গডফ্রে সাক্ষাত করেন। তাদের আলোচনায় বাংলাদেশ ও এ অঞ্চলে উগ্রবাদ ছড়ানো ও উগ্রবাদী সংগঠনের সদস্য সংগ্রহ মোকাবেলা এবং কার্যকর সন্ত্রাসবাদ মোকাবেলা কৌশলের ক্ষেত্রে মানবাধিকার ও আইনের শাসনের গুরুত্বসহ বিভিন্ন পারস্পরিক উদ্বেগের বিষয় স্থান পায়।

রাষ্ট্রদূত মিলার ও উপ সমন্বয়কারী গডফ্রে গবেষকমহল, মিডিয়া, এনজিও অন্যান্য ক্ষেত্রের সিটি/সিভিই বিশেষজ্ঞদের সঙ্গে একটি প্রাণবন্ত গোলটেবিল বৈঠকেও অংশ নেন। এতে তারা পরস্পরের কাছে বাংলাদেশ ও এ অঞ্চলে সন্ত্রাসবাদ বিষয়ক উদ্বেগগুলোর সমাধানের জন্য নীতিমালা, অগ্রাধিকারসমূহ ও সুপারিশ তুলে ধরেন।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি