ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০, || আষাঢ় ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

রহস্যময় প্রাণীর কঙ্কাল ভেসে এলো তীরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫ ১১ ফেব্রুয়ারি ২০২০

প্রতিদিনের মতো সৈকতে হাঁটতে বেরিয়েছিলেন এরিকা। সঙ্গে ছিল তার পোষা কুকুর। হঠাৎই সেই কুকুরটি দৌড়ে গিয়ে কিছু একটার সামনে দাঁড়িয়ে চিৎকার করতে থাকে। তখন তিনিও দ্রুত কুকুরটির কাছে পৌঁছে যান। গিয়ে দেখেন এক অদ্ভুত প্রাণীর কঙ্কাল সমুদ্র তটে পড়ে রয়েছে। আর ক্যামেরা অন করে এর একটি ভিডিও করে তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন।  

পরে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি দেখে প্রাণীটি সামুদ্রিক বলেই ধারণা করা হচ্ছে। যার বড় বড় দাঁত। চোখ কোথায় ছিল ঠিক বোঝা যাচ্ছে না। তবে কোনও প্রাণীর সঙ্গেই এই কঙ্কালটির মিল পাওয়া যাচ্ছে না।

পঁচিশ বছরের তরুণী এরিকা কনস্টানটাইন পাঁচ বছর ধরে আমেরিকায় সাউথ ক্যারোলিনার চার্লস্টন শহরে থাকেন। শহরের সংলগ্ন সানরাইজ পার্ক এলাকার সৈকতে রোজই তিনি হাঁটতে যান। সঙ্গে থাকে তাঁর পোষা কুকুরটি। এরিকা জানিয়েছেন, তাঁর পোষ্যটি যখন কোনও মৃত প্রাণী বা অদ্ভুত কিছু দেখে এমন চিৎকার করে।

ন্যাশনাল ওস্যানিক অ্যান্ড অ্যাটমোস্ফিয়ারিক অ্যাডমিনিস্ট্রেশনের মতে, সমুদ্রের ৯৫ শতাংশই এখনও অন্বেষণ করা বাকি, আর সমুদ্রতলের ৯৯ শতাংশ অংশে এখন পর্যন্ত কোনভাবেই পৌঁছতে পারেনি মানুষ। তাই সমুদ্রের অতল গভীরে কোন কোন প্রাণী রয়েছে তার অনেক কিছুই অজানা। তেমনই কোন একটি প্রাণীর হতে পারে এই কঙ্কালটি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি