ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজধানীতে ঝলমলে রোদ, উত্তরে বইছে শৈত্যপ্রবাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৯ ২১ জানুয়ারি ২০২০ | আপডেট: ০৯:৫২ ২১ জানুয়ারি ২০২০

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে চলছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ। এদিকে মঙ্গলবার সকাল থেকে ঝলমলে রোদের দেখা পেয়েছে ঢাকাবাসী এবং এর পার্শ্ববর্তী এলাকার মানুষ। এতে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

তবে উত্তরাঞ্চলে আবারও জেঁকে বসেছে শীত, সেই সঙ্গে ঘন কুয়াশা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের দেখা মিললেও হিমেল বাতাসে শীতের তীব্রতা বেড়েছে। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তি বেড়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে শৈত্যপ্রবাহ চলছে। গতকাল দু-এক জায়গায় শৈত্যপ্রবাহ ছিল সামান্য আকারে। মূলত আজকে থেকেই শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ আছে। এই শৈত্যপ্রবাহ চলতে থাকবে।

গাইবান্ধায় সকাল-সন্ধ্যার কুয়াশার স্থায়িত্ব কিছুটা কমেছে। তবে কখনও রোদ কখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে শীতের ভোগান্তি বেড়েছে। দুর্ভোগে আছে তিস্তা, যমুনা, ব্রহ্মপুত্রের চরাঞ্চল ও নদীর তীরবর্তী মানুষ। 

কয়েকদিন ধরে সূর্যের আলো এবং শীতের তীব্রতা কম থাকলেও সোমবার থেকে ঠাকুরগাঁয়ে আবারও শীত জেঁকে বসেছে। বইছে হিমেল হাওয়া।

রংপুরে আগুন পোহাতে গিয়ে গত ২৪ ঘণ্টায় নুর ইসলাম নামে একজন মারা গেছেন। এনিয়ে দগ্ধ হয়ে মৃত্যের সংখ্যা দাঁড়াল ১২ জনে। অন্যদিকে, হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছে ২২ জন। দুর্ঘটনা এড়াতে শীতে আগুন না পোহাতে অনুরোধ জানিয়েছেন চিকিৎসকরা।

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি