ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে ‘ক্যাসিনো’র সরঞ্জাম উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০০ ৩ অক্টোবর ২০১৯

রাজধানীর উত্তরার একটি রেস্তোঁরায় অভিযান চালিয়ে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বৃহস্পতিবার বিকেলে এক চীনা নাগরিক পরিচালিত এক রোস্তোঁরা থেকে দুটি ইলেক্ট্রিক গ্যাম্বলিং মেশিন ‘মাহাজং’ উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেন অধিদপ্তরের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মামুন। 

জানা যায়, উত্তরার ১৩ নম্বর সেক্টরে ‘হবনব’ নামের কফি হাউজ ও রেস্তোঁরার মালিক চীনা নাগরিক কেন্ট। এ কফি হাউজে অবৈধভাবে দুইটি গ্যাম্বলিং মেশিন দিয়ে জুয়া খেলা চলত। দেশের বিভিন্ন স্থানে অভিযান চলায় এ মেশিন দুইটি সরিয়ে রাখা হয়েছিল। কয়েকদিন আগে রাজধানীর বনানীর একটি হোটেল থেকে একই ধরনের আরেকটি মেশিন উদ্ধার করা হয়েছে বলে জানান মামুন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা মামুন জানান, নিনাদ ট্রেড ইন্টারন্যাশনাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান ২০১৮ সালের অগাস্টে ২০টি কার্টনে সাত সেট ‘মাহাজং’ নামে ক্যাসিনোর এই মেশিন আমদানি করে। পরে তা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক কাউছার আলম পাটওয়ারী এবং কেফায়েতউল্লাহ মজুমদারের নেতৃত্বে ১৪ সদস্যবিশিষ্ট একটি গোয়েন্দা দল এ মেশিন দুটি জব্দ করে।

এই মেশিনগুলো জুয়ার কাজে ব্যবহার ছাড়াও আমদানিকারক প্রতিষ্ঠান মিথ্যা তথ্যের মাধ্যমে প্রায় ১০ লাখ টাকার শুল্ক ফাঁকি দিয়েছে বলেও জানা যায়। আমদানিকারক প্রতিষ্ঠান নিনাদ ট্রেড ইন্টারন্যাশনালের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলে অধিদপ্তর সূত্রে জানা যায়। 

এমএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি