ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

রাষ্ট্রপতির সঙ্গে জাম্বিয়ার আর্মি কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৪ ২০ ফেব্রুয়ারি ২০২০

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে জাম্বিয়ার আর্মি কমান্ডার লে. জেনারেল উইলিয়াম মনিপাম্বার সিকাজওয়া আজ সন্ধ্যায় বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশ ও জাম্বিয়া সেনা সদস্যদের যৌথ মহড়া করার জন্য সম্ভাব্যতা যাচাইয়ের উপর জোর দিয়েছেন, যা দু’দেশের সেনা সদস্যদের মধ্যে সম্পর্ক জোরদারে অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখতে পারে। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বৈঠকের পরে এ কথা জানিয়েছেন।

রাষ্ট্রপতি হামিদ বলেন, এই যৌথ মহড়াটি পেশাগত দক্ষতা এবং অভিজ্ঞতা বাড়াতেও সহায়তা করবে।

ন্যাশনাল ডিফেন্স কলেজের পাশাপাশি ডিফেন্স সার্ভিসেস ও স্টাফ কলেজের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সেনা কর্মকর্তারা এখান থেকে উন্নত পেশাগত প্রশিক্ষণের এই সুযোগগুলো গ্রহণ করতে পারবেন।

জাম্বিয়ান জেনারেল রাষ্ট্রপতিকে বাংলাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে তার সফর এবং বাংলাদেশ সেনা প্রধান এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক সম্পর্কে অবহিত করেন।

তিনি রাষ্ট্রপতিকে বলেন, বাংলাদেশে প্রশিক্ষিত হয়ে তাদের সামরিক কর্মকর্তারা অসামান্য দক্ষতার সঙ্গে নিজ নিজ কার্যালয়ে পেশাদার দক্ষতার স্বাক্ষর রাখছেন।

সেনাবাহিনী কমান্ডার আশা প্রকাশ করেন, আগামী দিনে দুই দেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে সম্পর্ক আরও জোরদার হবে। এ সময় রাষ্ট্রপতির সচিবগণসহ অন্যান্য কর্মকর্তরাও উপস্থিত ছিলেন।

এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি