ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

লেবানন থেকে ফিরছেন ৭৩ বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১২ ১২ আগস্ট ২০২০ | আপডেট: ০০:১৪ ১২ আগস্ট ২০২০

লেবানন থেকে দেশে ফিরছেন ৭৩ জন বাংলাদেশি। তাদের বহনকারী বিমানটি বুধবার (১২ আগস্ট) ভোর ৫টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান গণমাধ্যমকে এ তথ‌্য নিশ্চিত করেন।

রাশেদুল আলম খান বলেন, ‘বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে বাংলাদেশ সরকারের দ্রুত মানবিক ও ত্রাণ সহায়তা পাঠানোর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে, বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান গত ১০ আগস্ট লেবানন যায়। আগামীকাল বিমানটি দেশে ফিরছে। এতে দেশটি থেকে ৭৩ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হচ্ছে।’

অর্থনৈতিক মন্দার কারণে গত কয়েক মাস ধরেই লেবানন থেকে দেশে ফিরতে চেয়েছেন প্রায় আট হাজার বাংলাদেশি। সম্প্রতি বৈরুতে সংঘটিত ভয়াবহ বিস্ফোরণের পর দেশে ফিরতে আগ্রহীদের সংখ্যা আরও বেড়েছে। এর মধ্য থেকে বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৭৩ বাংলাদেশিকে দেশে আসার ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, জোড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননকে আনুমানিক দুই টন চিকিৎসা সামগ্রী, আট টন জরুরি খাদ্য সামগ্রী এবং দুই টন খুচরা যন্ত্রাংশ সহায়তা দিয়েছে বাংলাদেশ সরকার।

আরকে//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি