ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

শান্তি ও সম্প্রীতির বাণী নিয়ে আসছেন পোপ : পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮ ৩০ নভেম্বর ২০১৭

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী বলেছেন,  শান্তি ও সম্প্রীতির বাণী এবং ভালোবাসা নিয়ে তিন দিনের সফরে পোপ ফ্রান্সিস বাংলাদেশে আসছেন। মিয়ানমার থেকে তার এখানে আসা খুবই গুরুত্ব বহন করছে। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক দিন পর পোপ বাংলাদেশে আসছেন। তিনি মিয়ানমারে যাওয়ার আগে রোহিঙ্গাদের ব্যাপারে সহমর্মিতা প্রকাশ করেছেন, আমাদেরকে সমর্থন দিয়েছেন। কাজেই তিনি আমাদের পক্ষেই আছেন।

আজ বিকেল ৩ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তাঁর। সেখানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে অভ্যর্থনা জানাবেন। পরে তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন বলে জানা গেছে। রাতে তার সম্মানে দেওয়া রাষ্ট্রীয় অনুষ্ঠান শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে একান্ত আলোচনা করবেন তিনি।

আগামীকাল শুক্রবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে মিলিত হবেন ফান্সিস পোপ। এছাড়াও বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভ্যাটিকান দূতাবাসে সাক্ষাতের পর আর্চবিশপ হাউসে আন্তঃধর্মীয় নেতা ও রোহিঙ্গাদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

আগামী ২ ডিসেম্বর সকালে মাদার তেরেসা হাউস সফরসহ খ্রিস্টধর্মের নেতাদের সঙ্গে বৈঠক শেষে বিকালে নটরডেম কলেজে যুব সম্প্রদায়ের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি।

 

একে/এমআর


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি