ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শামীম জামানের ‘বিদেশ ফেরত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৯ ৯ নভেম্বর ২০১৯

টিভি নাটকের পরিচিত মুখ শামীম জামান। অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা নিয়মিত নাটক নির্মাণও করেন। সম্প্রতি নির্মাণ করেছেন খন্ড নাটক ‘বিদেশ ফেরত’।

রুহুল আমিন পথিক এর রচনায় নাটকটি পরিচালনা করেন শামীম জামান। এতে অভিনয় করেছেন শামীম জামান, জামিল হোসেন, লাবন্য লিজা, ফারজানা রিক্তা, কেয়া মনি, নীলা ইসলাম, রিদুয়ানা রিদু, শাহীন সিনান সহ আরো অনেকে। 

‘বিদেশ ফেরত’ নাটকের গল্পে দেখা যাবে,  একই পরিবারে বড় ভাই মোরশেদ ও ছোট ভাই হাসমত এবং তাদের একমাত্র অন্ধ মা বসবাস করেন। এক পর্যায়ে বড় ভাই বিদেশে চলে গেলে তার ছোট ভাই এবং মা গ্রামের বাড়িতে দিন যাপন করে। বড় ভাই মোর্শেদ বিদেশের মাটিতে অনেক কষ্টদায়ক ভাবে জীবন যাপন করে। ছোট ভাই এবং মাকে কখনো তার কষ্টের কথা বলেন নি কারণ নিজের জীবনের কষ্টের কথা তার মা এবং ছোট ভাইকে কখনো যেন না কষ্ট দেয়। এই ভাবেই জীবনযাপনের মধ্য দিয়ে দিয়ে তার সংসার চালান। প্রবাসীদের সুখ, দুঃখ, পারিবারিক টানাপড়েন, মায়ের মমতা এসবকে কেন্দ্র করে নির্মিত এই নাটকটি।

নাটকটি নিয়ে শামীম জামান বলেন, ‘প্রবাসীদের গল্প নিয়ে নির্মিত হলেও গল্পে কিছুটা ভিন্নতা রয়েছে। নাটকটিতে রয়েছে প্রবাসীদের জীবন যাপনের আবেগী দৃশ্যগুলো। দেশ ও নিজের পরিবারের আপনজনদের ভালো রাখার দায়িত্ব নিয়ে বিদেশে আসা মানুষদের দিনযাপনের চিত্র এখানে থাকবে। অন্যের জন্য উৎসর্গ করে দেয়া প্রবাসীদের হাসি-কান্না দর্শকের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস। খুব শীঘ্রই নাটকটি প্রচারে আসবে।’

এসি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি