ঢাকা, রবিবার   ০৯ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

শিল্পকলার পরিচালক পদে আশরাফুল আলম পপলুর মেয়াদ বাড়ল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১ ৩ জুলাই ২০২০

সাংস্কৃতিক সংগঠক আশরাফুল আলম পপলু

সাংস্কৃতিক সংগঠক আশরাফুল আলম পপলু

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক, শিল্পী ও সাংস্কৃতিক সংগঠক আশরাফুল আলম পপলুকে দ্বিতীয় মেয়াদে দুই বছরের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। গত ৩০ জুন এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

আশরাফুল আলম পপলু ২০০২ থেকে ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ১৭ বছর আওয়ামী লীগের সাংস্কৃতিক উপকমিটির সদস্য ছিলেন। ২০০৯ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিচালনা কমিটির সদস্য পদে রয়েছেন।

তিনি ১৯৯০ সালে প্রবল প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শাখা গঠনের মাধ্যমে তাঁর দক্ষতার সাক্ষর রাখেন। জাতির পিতা হত্যার প্রতিবাদে সারাদেশের শিল্পীদের নিয়ে ১৯৯১ সাল থেকে ধানমন্ডি ৩২ নম্বরে প্রথম শিল্পকর্ম প্রদর্শনী শুরু করেন। 

এছাড়া তিনি স্বাধীনতা চারুশিল্পী পরিষদ, মৃত্তিকা সংসদসহ বেশ কয়েকটি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন। তিনি বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলার মুখ, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদসহ উল্লেখযোগ্য সংখ্যক জাতীয় সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি