ঢাকা, রবিবার   ১১ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

শিল্পকলায় জাতীয় শিশু উৎসবের পর্দা নামবে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬, ১৩ মার্চ ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিল্পকলা একাডেমিতে চলছে দু’দিনব্যাপী জাতীয় শিশু উৎসব। গতকাল শুক্রবার একাডেমির চিত্রশালা মিলনায়তনে উৎসবের উদ্বোধন করা হয়। সাংস্কৃতিক সংগঠন শিল্পবৃত্তের আয়োজনে এতে পৃষ্ঠপোষকতা করেছে শিল্পকলা একাডেমি ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। আজ শনিবার সন্ধ্যায় পর্দা নামবে এ উৎসবের।

শুক্রবার সকাল থেকেই চিত্রশালা মিলনায়তনের সামনের একটি কক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় শিশু-কিশোররা। লাইন ধরে বসে শিশুরা রং-তুলি নিয়ে মেতে ওঠে। ক্যানভাসে বঙ্গবন্ধুর ছবি তুলে আনার প্রতিযোগিতায় মেতে ওঠে তারা। বিকেলে উৎসবের উদ্বোধনের শুরুতে নাচ, গানসহ সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় বিভিন্ন প্রতিষ্ঠানের শিশুরা। উৎসব উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

শিল্পবৃত্তের পরিচালক ফয়জুল্লাহ সাঈদ জানান, উৎসবে থাকছে প্রাথমিক বিদ্যালয় এবং উচ্চ বিদ্যালয়ের প্রায় পাঁচ হাজার শিশু-কিশোরের অংশগ্রহণে আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। এ ছাড়া প্রতিদিন ১০টি করে শিশু সংগঠন আবৃত্তি সংগীত ও নৃত্য পরিবেশনায় অংশ নেবে।

দু’দিনব্যাপী এ শিশু উৎসবে পার্টনার হিসেবে থাকছে বিএসবি-ক্যামব্রিয়ান গ্রুপ, এস এস কমিউনিকেশন ও ইউএস-বাংলা এয়ারলাইন্স।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি