ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

‘শিল্পবোধ ও নান্দনিক চেতনা’ শীর্ষক ডান্স অ্যাপ্রিসিশেনের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯ ৮ সেপ্টেম্বর ২০১৯

শিল্প সমালোচনা, শিল্প অনুধাবন, শিল্প নির্মাণ ও লেখালেখির চর্চার লক্ষ্যেই বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শিল্পের পাঁচটি শাখায় ‘শিল্পবোধ ও চেতনা’ শীর্ষক অ্যাপ্রিসিয়েশন কোর্স আয়োজন করা হয়েছে।কোর্সসমূহ যথাক্রমে ফিল্প, আর্ট, থিয়েটার, মিউজিক ও ডান্স বিষয়ক অ্যাপ্রিসিশেন কোর্স।

শিল্পবোধ ও নান্দনিক চেতনা শীর্ষক অ্যাপ্রিসিয়েশন কোর্সের ধারাবাহিকতায় নৃত্য বিষয়ক পাঠ ও আস্বাদনের মধ্যদিয়ে নৃত্য সমালোচনা ও লেখালেখির চর্চার প্রয়াসে ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে ১০দিনব্যাপী ডান্স অ্যাপ্রিসিয়েশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কোর্স পরিচালক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের চেয়ারম্যান ড. সোমা মুমতাজ এবং প্রশিক্ষক শর্মিলী বন্দোপাধ্যায়।এছাড়াও কোর্সটিতে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন ড. আফসার আহমেদ, ড.ইউসুফ হাসান, ড.ইস্রাফিল আহমেদ, ড. ভাস্বর বন্দোপাধ্যায়, তামান্না রহমান, বেনজীর সালাম, মুনমুন আহমেদ, শামীম আরা নীপা, রাফি হোসেন ও সুদেষ্ণা সয়ং প্রভা।

উদ্বোধনী আয়োজনে উপস্তিত ছিলেন, একাডেমির প্রশিক্ষণ বিভাগের পরিচালক সুশান্ত কুমার সরকার, সহকারী পরিচালক আবদুল রাকিবিল বারী, কালচারাল অফিসার আফসানা খান রুনা ও ইন্সট্রাক্টর ফিফা চাকমা।
কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি