ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

শুভ জন্মদিন শাওন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫ ১২ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:৩৭ ১২ অক্টোবর ২০১৯

অভিনেত্রী, পরিচালক, গায়িকা ও স্থপতি মেহের আফরোজ শাওনের জন্মদিন আজ। ১৯৮১ সালের ১২ অক্টোবর তিনি জন্মগ্রহণ করেন। একুশে পরিবারের পক্ষ থেকে এই তারকার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন শাওন।

দিনটি উদযাপন প্রসঙ্গে মেহের আফরোজ শাওন বলেন, ‘জন্মদিন নিয়ে আমার বিশেষ কোনো পরিকল্পনা নেই। এছাড়া জন্মদিনের কোনো বিশেষত্ব আমার কাছে নেই। আজকে হয়তো সন্তানদের নিয়ে কাছাকাছি কোথাও বেড়াতে যাব।’

মেহের আফরোজ শাওন জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী। তার বাবা মোহাম্মাদ আলী ও মাতা তহুরা আলী।

শাওন ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। ক্যারিয়ারে তিনি অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়।

এছাড়াও তিনি একজন নির্মাতা ও গায়িকা। অভিনেত্রী, পরিচালক মেহের আফরোজ শাওন ভালো লিখতেও পারেন। বইও প্রকাশ হয়েছে তার। একজন নৃত্যশিল্পী হিসেবেও পরিচিতি অর্জন করেছেন তিনি। তবে অভিনেত্রী শাওনের গায়িকা পরিচয়টি তার ভক্তদের কাছে খুব প্রিয়। হুমায়ূন আহমেদের অন্যতম প্রিয় শিল্পী ছিলেন তিনি। শাওনের গান মুগ্ধ হয়ে শুনতেন মিসির আলীর লেখক। শাওন উপহার দিয়েছেন বেশ কিছু শ্রোতাপ্রিয় গান। ২০১৬ সালে সেরা গায়িকা হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি