ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

শুরু হচ্ছে চট্টগ্রাম ইনডি ফিল্ম ফেসট

প্রকাশিত : ১২:৫৭ ২৭ এপ্রিল ২০১৯

 

আগামী ৩ মে থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামের গ্যালারি হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম ইনডি ফিল্ম ফেসট এর দ্বিতীয় আসর। ফেসট এর অন্যতম আকর্ষণ দৃশ্যছায়া অ্যাওয়ার্ড নাইট। প্রতিযোগিতায় অংশ নেওয়া ফিল্মগুলোর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করার পাশাপাশি থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

চট্টগ্রাম ইনডি ফিল্ম ফেসট এর এবারের আয়োজনটি উৎসর্গ করা হয়েছে অকাল প্রয়াত তরুণ মেধাবী অভিনয় শিল্পী রুমেল বড়ুয়াকে। সারা দিন ব্যাপী আয়োজনে থাকছে ফিল্মি শোভাযাত্রা, শর্ট ফিল্ম প্রদর্শনী, ফিল্ম নিয়ে সেমিনার, নির্মাণ শ্রমিকদের সিনে আড্ডা, এ্যাওয়ার্ড নাইট। 

এই বছর থেকে দৃশ্যছায়া সংস্কৃতি জন সম্মাননা প্রদান করা হবে। দৃশ্যছায়া আবৃত্তি শিল্পী সম্মাননা (মরণোত্তর) পাবেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও বোধন আবৃত্তি পরিষদের সভাপতি প্রয়াত রণজিৎ রক্ষিত। দৃশ্যছায়া নাট্যকার সম্মাননা পাবেন বিশিষ্ট নাট্যকার ও সাংবাদিক প্রদীপ দেওয়ানজী। দৃশ্যছায়া নাট্য নির্দেশক সম্মাননা পাবেন বিশিষ্ট নাট্য নির্দেশক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অসীম দাশ। দৃশ্যছায়া সঙ্গীত শিল্পী সম্মাননা পাবেন বিশিষ্ট নাট্যজন ও সঙ্গীত শিল্পী শান্তুনু বিশ্বাস। দৃশ্যছায়া মূকাভিনয় সংগঠক সম্মাননা পাবেন বিশিষ্ট মূকাভিনেতা ও প্যান্টোমাইম মুভমেন্ট এর সভাপতি রিজোয়ান রাজন।

এছাড়া নিয়মিত নাট্য ট্রুপ হিসেবে ফেইম স্কুল অব ড্যান্স, ড্রামা এন্ড মিউজিক সম্মাননা পাবে। দৃশ্যছায়ার সেরা অভিনয়শিল্পী সম্মাননা (মরণোত্তর) পাবেন অকাল প্রয়াত তরুণ অভিনেতা ও নাট্য কর্মী রুমেল বড়ুয়া।

অনলাইনে জমা দান পর্ব শেষে ১৪২৬ বঙ্গাব্দের প্রথম দিনে উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত চলচ্চিত্রগুলোর নাম প্রকাশ করে চট্টগ্রাম ইনডি ফিল্ম ফেসট এর আয়োজক দৃশ্যছায়া। 

উৎসবের প্রতিযোগিতা শাখায় দেখানো হবে রোদ্দুর (জেরিন চৌধুরী, মৃত্তিকা বড়ুয়া, প্রমা পারমিতা নির্মিত), বিলুপ্ত ঠিকানায় (সায়মা ফারজানা নির্মিত), পুরুষাতঙ্ক (অপরাজিতা সঙ্গীতা নির্মিত), মোমেনটস ও আন্ডার দ্যা ইন ফ্ল ুয়েন্স (রবি চক্রবর্তী নির্মিত), দ্যা ব্ল্যাক নাইট (শেখ মোহাম্মাদ আরাফাতুর রহমান নির্মিত), ফ্রিডম (মাহমুদ হাসান শুভ নির্মিত), আগুন্তুক (মিনাহাজুল আলম জিশান নির্মিত), ঢাকা শাটস (আহমেদ তাহসিন শামস নির্মিত), চক্র (মতিউর সুমন নির্মিত), একাত্তরের দিন (সাব্বির আহমেদ সোহাগ নির্মিত), থ্রি নট থ্রি (কাজি আশরাফ এলাহি নির্মিত), অনন্ত জীবন ১৯৪৬ (আব্দুল্লাহ আল মারুফ নির্মিত)। এছাড়া বিশেষ প্রদর্শনী হিসেবে তৃতীয় বিশ্বের ম্যাজিক (আনোয়ার হোসেন পিনটু নির্মিত) এবং নির্মাতা তারেক মাসুদকে নিয়ে ডকুমেন্টারি ফেরা (প্রসুন রহমান নির্মিত) প্রথমবারের মতো চট্টগ্রাম শহরে দেখানো হবে।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি