ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

শ্রুতিমধুর নয় এমন প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩১ ৭ আগস্ট ২০২০

শ্রুতিমধুর নয় এমন প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আজ বৃহস্পতিবার শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন পরিচালক খালিদ আহম্মেদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে এমন কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম আছে যা শ্রুতিমধুর নয় এবং ভাষা ও সংস্কৃতির সঙ্গে সুশোভন নয়। এরূপ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে দেশের ভাষা ও সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে শোভনীয় নামকরণের প্রস্তাব যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আগামী ৩০ আগস্টের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ইতোমধ্যে নীলফামারী জেলাধীন সদর উপজেলার ‘মানুষমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ নাম পরিবর্তন করে ‘মানুষ গড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

সম্প্রতি নেত্রকোণার ‘চোরের ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ নাম পরিবর্তনের সিদ্ধান্ত হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসলে তা পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে বিদ্যালয়টির নাম ৩০ বছর পর পরিবর্তন হতে যাচ্ছে। শিক্ষালয়টিকে ‘আলোর ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়’ নাম করার প্রস্তাব দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি