ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯, || ভাদ্র ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

সদরঘাটে ধসেপড়া ভবন থেকে একজনের লাশ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৮ ১৭ জুলাই ২০১৯

রাজধানীর সদরঘাটের পাটুয়াটুলীতে ধসে পড়া দোতলা ভবনটির ধ্বংসস্তূপ থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টার দিকে লাশটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। দুপুর দেড়টার দিকে ওই ভবন ধসে পড়ার পর সেখানে উদ্ধারকাজ চালাচ্ছেন তারা। নিহত ব্যক্তির নাম জাহিদুল ব্যাপারী (৬০) ।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, “রাত ৮টার দিকে জাহিদুলের মরদেহ ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে।”

দেবাশীষ বর্ধন বলেন, ‘বাবা ও ছেলে নিখোঁজ ছিল বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছিলেন। নিহত ব্যক্তির নাম জাহিদুল ব্যাপারী (৬০)। তবে তার ছেলে শফিকুল ব্যাপারী (১৮) এখনও নিখোঁজ।’

এরআগে, বুধবার (১৭ জুলাই) দুপুর দেড়টার দিকে পুরনো এই ভবনটি ধসে পড়ে।

বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ধসে পড়া ভবনটি দীর্ঘদিনের পুরনো হওয়ায় উদ্ধার কাজে ঝুঁকি রয়েছে। ফায়ার সার্ভিস ভারী যন্ত্রপাতি নিয়ে সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে।

স্থানীয় ব্যবসায়ী মো. সোবহান বলেন, ‘তিনতলা এই ভবনটি ভোরের দিকে ধসে পড়েছে। দুপুরে বিষয়টি নিশ্চিত হওয়ার পর ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। এরপর ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।’
এই ব্যবসায়ী আরও জানান, যে পাশের রুমটি ধসে পড়েছে, সেখানে সদরঘাটের ফল ব্যবসায়ী জাহেদ আলী ও তার ছেলে থাকতেন। তবে, তিনি ছেলের নাম জানাতে পারেননি।

ব্যবসায়ী মো. সোবহান বলেন, ‘গতকাল (মঙ্গলবার) রাতে ফলের দোকান বন্ধ করার পর সকাল থেকে তার দোকান বন্ধ ও মোবাইলও বন্ধ। ভবনটি এমনি ঝুঁকিপূর্ণ, তার মধ্যে কয়েকদিনের বৃষ্টিতে আরও খারাপ অবস্থা ছিল।’
সরেজমিন দেখা গেছে, ভবনটি পুরনো। ভবনের ছাদ নির্মাণ করা হয়েছে চুন-সুরকি দিয়ে। পুরো স্থাপনাটি নির্মাণে কোনও রড ব্যবহার করা হয়নি।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ‘আমরা ঝুঁকিপূর্ণ অবস্থায় উদ্ধার অভিযান চালাচ্ছি। একটি আলমারি ছিল, সেটা উদ্ধারের সময় ওপর থেকে পড়েছে। সেটা সরানোর চেষ্টা করা হচ্ছে। আমরা এখনও নিশ্চিত নয় এখানে কেউ চাপা পড়েছেন কিনা। তবে, লোক মুখে শুনেছি দুই জন নিখোঁজ আছেন।’ দুপুরেই ভবনটি ধসে পড়েছে বলেও তিনি জানান।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি