ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১, ৯ জুলাই ২০২৩ | আপডেট: ২৩:৪৩, ৯ জুলাই ২০২৩

উঠো, জাগো, এবং শ্রেয়কে বরণ করো` এই মহামতি মন্ত্রে দীক্ষিত সংগঠন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় এনাম নাহার সংলগ্ন নারী প্রগতি হলে সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমির হোসেন রিশাদ। সাধারণ সভা ও পুনর্মিলনী উপলক্ষে সংগঠনের কলেজ শাখাগুলোর দায়িত্বপ্রাপ্ত নেতা-কর্মী এবং সদস্যরা উপস্থিত ছিলেন।

যথারীতি পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে সাধারণ সভার সূচনা হয়। আমন্ত্রিত অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন নাট্যজন আবুল কাশেম শিল্পী,সাংবাদিক সুফিয়ান মানিক,বিশিষ্ট কবি নীলাঞ্জন বিদ্যুৎ,সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রিদোয়ানুল বারী, সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক সহ সকল শাখার নেতৃবৃন্দ।

সংগঠনের সদস্য তারিনা ইয়াছমিনের ঝরা ও জিহাদ বাবুর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক নাইম উদ্দীন। আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন নাট্যকার আবুল কাসেম শিল্পী,সাংবাদিক সুফিয়ান মানিক, সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রিদোয়ানুল বারী,সংগঠনের এবি কলেজ শাখার সহ-সভাপতি মাইমুনা নাসিমা, এম আর কলেজ শাখার সভাপতি সাকিল খান সজীব, ইসমাইল জিহাদ,নাইম,সাবিহা সুলতানা,সাইদুর রহমান, অমিত প্রমুখ।

এছাড়া আমন্ত্রিত বক্তাদের মাঝে নাট্যজন আবুল কাশেম শিল্পী বলেন,সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন সংস্কৃতি চর্চার উন্মুক্ত দ্বার।এই সংগঠনের সকল নেতাকর্মীদের সম্মিলিত কার্যক্রমে সন্দ্বীপে একটি আলোকিত সমাজ গড়ে উঠেছে।

কবি নীলাঞ্জন বিদ্যুৎ বলেন,সাগরমাতা সন্দ্বীপের বুক চিঁড়ে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন একটি প্রতিনিধিত্বকারী সংগঠনের নাম।যেখানে উদীয়মান তরুণদের অবাধ বিচরণে একটি সৃজনশীল সমাজ বিনির্মাণের কাজ অব্যাহত আছে।

সংগঠনটির সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি মোহসীন বলেন, বহু চড়াই-উতরাই পাড় হয়ে আমরা আজ এই মাহেদ্রক্ষণে পৌঁছেছি।এভাবেই সুষম সমাজ নিমার্ণের প্রয়াসে দুর্বার গতিতে এগিয়ে যাবে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক বলেন, ৫২ ও ৭১ এর চেতনাকে বুকে ধারণ করে দ্বীপ উপজেলা সন্দ্বীপে সৃজনশীল ও মানবিক কাজের মধ্য দিয়ে দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

সংগঠনটির সভাপতি আমির হোসেন বলেন,তরুণরা এক থাকলে পৃথিবীর সকল সুন্দর বাস্তবায়ন সম্ভব সেটাই সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন প্রমাণ করেছে।

অনুষ্ঠানে অন্যান্য নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন কামরুল হাসান বিপ্লব, শারমীন,সানজিদা,রিমা, জান্নাতুল মাওয়া,সাদিয়া সুলতানা,সাবিহা সুলতানা,ফাতেমা খানম মেঘনা,আলেয়া বেগম, শামীমা আক্তার নিপা,বিবি মরিয়ম রাহা, সাদিয়া আক্তার,ফারহানা আক্তার পাপড়ি, জয়া রায়,জেরিন জাহান প্রিয়া, মাহিমা,মেরিনা আক্তার মিম, সাবরিন ফাতেমা,সীমা আক্তার, শাহীনূর আক্তার নুপুর, কহিনুর, সাদিয়া, আঁখি, সাদিয়া, সাবিনা ইয়াছমিন,মালিহা মিম, নাছরিন আক্তার মুক্তা,শাহনাজ আসমা, পাপড়ি আক্তার, তানিয়া, সুমাইয়া জাহান,তাহসীনা হক মীম,ফাতেমা তুজ জোহরা, জান্নাতুল মাহমুদা,জান্নাতুল আফগান,সানজিদা সাইরা তিসা,শামীমা আক্তার, রুমি জাহান, সুমাইয়া আক্তার, মেহেরুন নেছা আরজু,রেবেকা সুলতানা,হালিমা ইসলাম, রুবিনা আক্তার,রাকিব,শারমীন,ইবনাত,নিগার,প্রীতি,বকুল,পিংকি,সাইদুর রহমান,সালেহ আহমেদ,আসমা, মুকুল,মেহেরাজ,সৈকত,তানভীর,পপি,নাজমুন,আজিম,নিশাদ,তাহসীনা হক,ফাতেমা,সীমা,আলেয়া,হামীদ,অমি,লতিফুর, নীরব, পাপড়িসহ শতাধিক নেতৃবৃন্দ।

এছাড়া সাধারণ সভার পর একটি মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য কানাই দেব শুভ,তারিনা, জান্নাতুল মাওয়া,প্রিয়া,বিভা,মেঘমিলার গান এবং জিহাদ বাবুর আবৃত্তির মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি হয়।

উল্লেখ্য, সংগঠনটি ২০০৭ সালে এক ঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে গড়ে তুলেন কাজী ইফতেখারুল আলম তারেক। বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। প্রতিষ্ঠার পর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষে সংগঠনটি বিগত একদশক ধরে নানামুখী কাজ করে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপে তরুণদের নিয়ে সংগঠনিক কার্যক্রম চালিয়ে সমাজের সর্বমহলে প্রশংসিত হয়েছে।

কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি