ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের যুগপূর্তি  উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫ ১৮ অক্টোবর ২০১৯ | আপডেট: ২৩:০৭ ১৮ অক্টোবর ২০১৯

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মহামতি মন্ত্রে দীক্ষিত সংগঠন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের এক যুগপূর্তি উদযাপিত হয়েছে।  শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সন্দ্বীপে জামান গেস্ট হাউজের হল রুমে এবং চট্টগ্রামের হালিশহরে নয়াবাজারস্থ মাতৃভূমি কমিউনিটি সেন্টারে যুগপূর্তির অনুষ্ঠান উদযাপিত হয়েছে। 

অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ও প্রাণঢালা আড্ডা আর মুক্ত আলোচনার মধ্যদিয়ে তাদের সংগঠনের জন্মদিন পালন করা হয়।এরপরে যুগপূর্তি উপলক্ষে কেককাটা হয়।একযুগ উপলক্ষে সংগঠনের দীর্ঘদিনের সুহৃদ ও শুভাকাঙ্খীরা সংগঠনকে শুভেচ্ছা জানায়।

সন্দ্বীপের যুগপূর্তির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সমন্বয়ক সঞ্জয় মজুমদার। এবি কলেজ শাখার সভাপতি হায়দার গাজীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, এবি কলেজ সমন্বয়ক জাবেদ হোসেন, ছাত্রনেতা জিহাদ বাবু, এবি কলেজ সহ-সভাপতি জিহাদ হোসেন, এবি সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাজু, কবি নীলাঞ্জন বিদ্যুৎ, সাংবাদিক সুফিয়ান মানিক, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু, নাট্যজন আবুল কাশেম শিল্পী, সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিক।

উপস্থিত ছিলেন, এবি কলেজ সমন্বয়ক সম্পদ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক সজীব মজুমদার অরিন, শাকিল পাটোয়ারি,মারুফ আবরার,মাসুদ ইসলাম, মোহাম্মদ পারভেজ,মাহমুদ হাসান, মোহা.দিদার, মোহাম্মদ শরিফ প্রমুখ।  

সন্দ্বীপের অনুষ্ঠানে কবি নীলাঞ্জন বিদ্যুৎ বলেন, দ্বীপ উপজেলা সন্দ্বীপে এই সংগঠনটি ধারাবাহিক কাজের মধ্য দিয়ে এক যুগে এসে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে এটি বিরল ঘটনা। তরুণদের সবুজ সম্ভাবনাগুলো কাজে লাগিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে। সেই সাথে সন্দ্বীপের আর্থ সামাজিক উন্নয়ন ও গণমানুষের স্বপ্নগুলো পূরণ হবে বলে মনে করি। এই সংগঠন অগণিত বসন্ত বেঁচে থাকুক এই কামনা করছি। 

চট্টগ্রামের অনুষ্ঠান:
চট্টগ্রামের অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আমির হোসেন রিশাদ বলেন, প্রতিষ্ঠার পর থেকে আমরা ধারাবাহিতা রক্ষা করে চলেছি। এই বিশাল সময়ে আমাদের পথচলাকে যারা মসৃণ করেছে আমরা তাদের কাছে আমরা কৃতজ্ঞ। আমরা মনে করি, সন্দ্বীপে তরুণদের মধ্যে যদি একতা থাকে তাহলে যেকোন সৃষ্টিশীলকাজের মাধ্যমে আমরা অনেকদূর এগিয়ে যাবো।সংগঠনটি সন্দ্বীপে সৃষ্টিশীল কাজের প্রতিযোগিতা সৃষ্টি করেছে। এই ক্ষেএে আমাদের সংগঠন পাইওনিয়ার। যেকোন অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার আছি, সেই সাথে আমাদের তরুণ প্রজন্ম ঐক্যবদ্ব রয়েছে।

তিনি আরও বলেন, সন্দ্বীপে মাদকের ভয়াল থাবা থেকে তরুণ প্রজন্মকে মুক্তি দিতে চাই। যেকোন সুন্দরকাজে সংগঠনের নেতা কর্মীরা কাজ করে যাবে। এছাড়া অতীতের সকল অর্জন ধরে রেখে নতুন প্রত্যয়ে আমরা এগিয়ে যেতে চাই।

এতে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ইউনিটের সমন্বয়ক ও এবি কলেজ শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এসএম শেখ শরিফুল আলম সৌরভ এর সঞ্চালনা করেন। এসময় অনুভূতি প্রকাশ করেন কামরুন নাহার সুমি, তারিনা ইয়াসমিন ঝরা,জান্নাতুল তামান্না,কানাই দেব শুভ, সৌরভ মজুমদার,আমিনুল ইসলাম সিয়াম, তহিদুল ইসলাম, নাহিম উদ্দিন, রাশেদা আক্তার ইমু, মো. মোক্তাদের মাওলা রাজু, ইমাম হোসাইন, মো. নাইম, রাজিব রাহি, দেলোয়ার হোসেন, মোহাম্মদ সোহাগসহ প্রমুখ।  

 সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী ইফতেখারুল আলম তারেক টেলিকনফারেন্সে বক্তব্যে বলেন, নিঃসন্দেহে আমরা ভালো মুহূর্তে এসে পৌঁছেছি। এই এক যুগের পথচলার সারথিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।এই সংগঠনের মাধ্যমে দ্বীপ উপজেলা সন্দ্বীপে তৃণমূলে সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণে পরিবর্তন এসেছে, সামনের দিনে আরও আসবে সে লক্ষে অসংখ্য সৃজনশীল তরুণরা মাঠে কাজ করছে।

একটি সুস্থ সমাজ বিনির্মানের প্রচেষ্টায়, সংগঠনের কর্মকান্ডের মাধ্যমে একটি ইতিবাচক ফলাফল সন্দ্বীপের মানু্ষ পেতে শুরু করেছে। এর ফলভোগী বিশেষত, তরুণ সমাজ। অসংখ্য সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে সন্দ্বীপবাসীকে আমরা জানান দিয়েছি এই তরুণরা সুন্দরের পথে,পরিবর্তনের পক্ষে। সংগঠনের পথচলার মধ্য দিয়ে একটি অহিংস সমাজ গড়ে উঠুক এই কামনা করছি। 

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সালে ১৮ অক্টোবর কাজী ইফতেখারুল আলম তারেকের নেতৃত্বে সন্দ্বীপের একঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে যাএা শুরু করে।সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অনেক চড়াই-উৎরাই পার করে একযুগ সম্পন্ন করেছে। এই দীর্ঘ পথপরিক্রমায় অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে সন্দ্বীপে শিক্ষা, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক, মানবিক ক্ষেত্রে নাগরিক বদ্বতা থেকে সক্রিয় ভূমিকা পালন করেছে।একই সাথে ৫২ ও ৭১ এর চেতনা বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের কাঙ্খিত সমাজ বির্নিমানের লক্ষে সংগঠনটি বদ্বপরিকর।এছাড়া মাদক ও জঙ্গিবাদ নির্মূলের লড়াইয়ে সোচ্ছার থেকে একটি অহিংস সমাজ গঠনের সংগ্রামে শত তরুণ কাজ করে যাচ্ছে।   

জানা গেছে, ২০২০ সালে 'মুজিব বর্ষ' উপলক্ষে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে সামনে রেখে সংগঠনের যুগপূর্তির দুই দিন ব্যাপী আয়োজন করা হবে।এই উপলক্ষে সংগঠনের যুগপূর্তির প্রস্তুতি নিয়েছে তারুণ্যের এই সংগঠন।    
কেআই/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি