ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ১৫:৩৩:২৬

Ekushey Television Ltd.
আজ তফসিল ঘোষণা (ভিডিও)

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দিবেন সিইসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৫ এএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১০:৪৭ এএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

আজ শুরু হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক যাত্রা। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশ্যে ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে একযোগে সিইসির এ ভাষণ প্রচারিত হবে।

রাজনৈতিক শক্তিগুলোর মধ্যে বিবদমান পরিবেশেই তফসিল ঘোষণার জন্য শতভাগ প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে সকালে সিইসির সভাপতিত্বে কমিশন সভায় মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের দিনক্ষণসহ তফসিলের বিস্তারিত চূড়ান্ত করা হবে। তফসিল ঘোষণার পরই নির্বাচনপূর্ব সময় শুরু হয়ে যাবে। সভা-সমাবেশসহ সব ধরনের নির্বাচনী প্রচারের বিষয়টি  ইসির নিয়ন্ত্রণে আসবে।
ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, নির্বাচনের তফসিল ঘোষণার জন্য শতভাগ প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। তবে তফসিল ঘোষণার পর যদি কোনও দল বা কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে, আইন-শৃঙ্খলা বাহিনী সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। গত ৪ নভেম্বর নির্বাচন কমিশনের সভায় আজ ৮ নভেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণা করার তারিখ নির্ধারণ করা হয়। ওই দিন জানানো হয়, তফসিল ঘোষণার তারিখ নির্ধারণ করা হলেও মনোনয়নপত্র দাখিল ও ভোট গ্রহণের তারিখসহ বিস্তারিত সময়সূচি ৮ নভেম্বরে আরেকটি সভায় নির্ধারণ করা হবে।

এসএ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি