ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সরকারি উদ্যোগে নির্মিত হচ্ছে ২৮ সিনেপ্লেক্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪ ২২ জানুয়ারি ২০২০ | আপডেট: ০০:০০ ২৩ জানুয়ারি ২০২০

দেশের বিভিন্ন জেলায় আগামি দুই বছরের মধ্যে ২৮টি সিনেপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের অধীনে নির্মিত হবে এসব হল।

শিগগিরই এ পরিকল্পনা বাস্তবায়নে কাজ শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

বুধবার (২২ জানুয়ারি) তিনি বলেন, ‘তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সচিব কামরুল নাহার গতকাল মঙ্গলবার আমাদের সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠক শেষে আমরা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সঙ্গেও সাক্ষাৎ করেছি। তাদের সঙ্গে আলোচনায় উঠে এসেছে চলচ্চিত্রের নানা সংকট সমাধানের বিষয়।’

তিনি বলেন, ‘মন্ত্রী একটি সুখবর জানিয়েছেন, শিগগিরই সিনেপ্লেক্স নির্মাণকাজ শুরু হবে। পরিকল্পনা নেয়া হয়েছে ২৮টি সিনেপ্লেক্সের জন্য। আগামি দুই বছরে সারাদেশে এগুলো নির্মাণ হবে।’

খসরু জানান, ‘মন্ত্রীর সঙ্গে বৈঠকে এফডিসির স্পট, ফ্লোর এবং ক্যামেরার চার্জ কমানোর ব্যাপারে আলোচনা হয়েছে। সে প্রেক্ষিতে প্রযোজকদের অনুরোধে মন্ত্রী সম্প্রতি চার্জ বাড়ানোর আদেশ স্থগিত করেন।’

এছাড়া সিনেমা আমদানি-রপ্তানি, ভালো মানের সিনেমা নির্মাণ বাড়াতে নানা রকম কর্মপরিকল্পনা ও সরকারি অনুদানে সিনেমা নির্মাণ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলেও জানান খসরু।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হলবিমুখ সাধারণ মানুষ। এর কারণ হিসেবে নিম্নমানের সিনেমা তৈরির পাশাপাশি স্বল্পসংখ্যক সিনেপ্লেক্স থাকাকেও গুরুত্বপূর্ণ কারণ হিসেবে মনে করা হচ্ছে। 

সেজন্য অনেক দিন ধরেই সরকারি উদ্যোগে সিনেপ্লেক্স নির্মাণের দাবি করে আসছিল সংগঠনটি। তাদের দাবির প্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নেয়। এতে চলচ্চিত্রে সুদিন ফিরবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি