ঢাকা, ২০১৯-০৭-১৬ ১০:৩৮:২২

সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা

 প্রকাশিত: ১৭:২৬ ১২ জুলাই ২০১৯  

ভারী বৃষ্টিপাতে পাহাড় ধসে পড়ার আশঙ্কায় দেশের অন্যতম সেরা পর্যটন ভেন্যু রাঙামাটির সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছেন কটেজ মালিক সমিতি অব সাজেক।

কয়েকদিনের টানা বর্ষণে দেশের অনেক অঞ্চল প্লাবিত হয়েছে। বিশেষ করে বন্দরনগরী চট্রগ্রাম ও এর পাহাড়ি জেলাসমূহ। ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ি জেলাগুলোর সঙ্গে সড়কপথে যোগাযোগ অনেকটাই বিচ্ছিন্ন।

এমন অবস্থায় বৃহস্পতিবার কটেজ মালিক সমিতির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব জানান, কয়েকদিনের টানা বর্ষণে যেকোন সময় পাহাড় ধসে যোগযোগ বিচ্ছিন্ন হতে পারে। তাই এ সময়ে পর্যটকরা যাতে এখানে না আসেন সেজন্য কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরও বলেন, দুদিন সরকারি ছুটি থাকায় অনেকে বুকিং দিয়েছিলেন। সেগুলো বাতিল করা হচ্ছে। যারা দিতে চাচ্ছেন তাদেরকে না করে দেয়া হচ্ছে। ফোনে যোগাযোগ করে বুকিং দাতাদের টাকা ফেরত পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, বর্ষার সময়ে প্রতিবছরই পাহাড় ধসের ঘটনা ঘটে। কয়েকদিনের টানা বর্ষণে এবারও সে শঙ্কা থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বর্ষার এ সময়ে পর্যটকদের আবহাওয়া বিবেচনা মাথায় রেখে ভ্রমণে আসা উচিত। নতুবা যেকোন অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতে পারে বলে জানান তিনি। শুধু সাজেক তথা রাঙামাটি নয়, টানা বর্ষণে খাগড়াছড়ি, বান্দরবানের সঙ্গেও যোগাযোগ থমকে গেছে। গতকালও অনেক পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। আজও তা অব্যাহত আছে।

আই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম