ঢাকা, ২০১৯-০৬-২৫ ৯:৫৩:৩৫, মঙ্গলবার

Ekushey Television Ltd.

সাদা কালো দুনিয়া ফেরত দিবে ফুজি ফিল্ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৯ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

 

ফেলে আসা দিনের মতই ছবি ফিরিয়ে দিতে বাজারে আসছে ফুজি ফ্লিমের নতুন অধ্যায়। যার মাধ্যমে ফিরে যাওয়া যাবে সেই সাদা কালোর দুনিয়ায়। যার সঙ্গেই জড়িত ছিল ইতিহাস।

প্রযুক্ত উন্নয়নের সাথে সাথে সাদা কালোর দুনিয়াকে সরিয়ে বাজার দখল করেছে উন্নতমানের ডিএসএলআর আর স্মার্টফোনের ফটো এডিটিং অ্যাপ। জাপানি সংস্থা ‘ফুজি ফিল্ম’ দুই বিশ্বযুদ্ধের নানান ছবি তুলেছিল। এ বার সেই সময়কেই ফিরিয়ে আনতে চাইছে বিশ্বের ফিল্মপ্রেমীদের কাছে। বাজারে আসছে `ফুজি`-র `নিওপান ১০০ অ্যাক্রস ২ ফিল্ম`।

জানা যায়, প্রথমে জাপানের বাজারে আসবে এ ফটোগ্রাফিক ফিল্ম। ঐ বাজারে ভালো সাফল্য পেলে আন্তর্জাতিক বাজারে পৌঁছবে এই ক্যামেরার ফিল্ম। `নিওপান ১০০ অ্যাক্রস ২` মূলত দু’টি আলাদা ফরম্যাটে পাওয়া যাবে ৩৫ মিমি এবং ১২০ মিমি এবং এর আইএসও ১০০। এ ছাড়াও রয়েছে উন্নতমানের সিগমা টেকনোলজি যা ছবির গ্রেন এবং তীক্ষ্ণতাকে আরও উন্নত করেছে।

১৯৩৪ সালে ফুজি প্রথম পা রাখে ছবির দুনিয়ায়। চাহিদা পূরণ করে পর্যাক্রমে বিশ্বের ব্যবহারকারীদের মনে জায়গা দখল করে নেয়। এরপর তাঁরা মনোক্রমিক ফটোগ্রাফিক ফিল্ম বাজারে নিয়ে আসে ১৯৩৬ সালে। কিন্তু কাঁচামালের অভাব এবং মানুষের পছন্দের হেরফেরের জন্য গত বছর অক্টোবরে কিছুটা বাধ্য হয়েই তাঁরা বন্ধ করে দেন ফটোগ্রাফিক ফিল্মের বিক্রি।

কিন্তু ছবিওয়ালাদের সাদা কালোর প্রতি অনুরাগ এবং নস্টালজিয়াকে বাঁচিয়ে রাখতেই নতুন কিছু ফিচার নিয়ে আবার ফিরে আসছে এ প্রতিষ্ঠান।

এমএস/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি