ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

সাপাহারে ভেজাল গুঁড়া দুধ উদ্ধার, ৫০ হাজার টাকা জরিমানা 

নওগাঁ প্রতিনিধিঃ

প্রকাশিত : ১৮:০৭, ৪ মার্চ ২০২১ | আপডেট: ১৮:১৪, ৪ মার্চ ২০২১

নওগাঁর সাপাহারে প্রায় ৫ লাখ টাকা মূল্যের ভেজাল ও নিম্নমানের গুঁড়া দুধ উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের একটি গুদামে থেকে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও স্থানীয় উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এই ভেজাল দুধ উদ্ধার করে। 

এ সময় ভেজাল গুড়া দুধ বিক্রয়ের দায়ে শাহিনুর রহমান নামে এক অসাধু ব্যাবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা করা হয়। একই সাথে অনাদায়ে আরো এক মাসের জেল দেওয়া হয় তাকে। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সাপাহার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহরাব হোসেন। ভেজাল ব্যবসায়ী শাহিনুর রহমান উপজেলা সদরের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহরাব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই ও উপজেলা প্রশাসন যৌথভাবে বুধবার সন্ধ্যা ৭টার দিকে ওই গুদামে অভিযান চালানো হয়। এসময় ওই গুদাম হতে ২৫ কেজি ওজনের ভিন্ন ভিন্ন নামের ৫১ বস্তা ভেজাল ও নিম্নমানের গুড়াদুধ উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকার উপর বলে জানান তিনি। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে গুদামের মালিক শাহিনুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের জেল দেওয়া হয়।

তিনি বলেন, এসব গুড়াদুধ গোডাউন থেকে এলাকার প্রত্যন্ত গ্রামের দোকানগুলোতে সরবরাহ করা হত। দন্ডপ্রাপ্ত শাহিনুর দীর্ঘদিন ধরে এসব ভেজাল ও নিম্নমানের গুড়াদুধ বাজারজাত করে আসছিলেন বলে ভ্রাম্যমান আদালতের কাছে স্বীকার করেছেন।

আরকে//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি