ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সারাদেশে নৌধর্মঘট চলছে

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৫ ২৪ জুলাই ২০১৯

ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদান ও হয়রানী বন্ধ, নদীর নাব্যতা রক্ষা, নদীতে প্রয়োজনীয় মার্কা, বয়া ও বাতি স্থাপনসহ ১১ দফা দাবিতে সারাদেশে একযোগে নৌ ধর্মঘট চলছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১মিনিট থেকে মোংলা বন্দরসহ সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখে কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম পটল জানান, এর আগে গত ১৫ এপ্রিল মধ্যরাত থেকে একই দাবিতে সারাদেশে নৌযান শ্রমিকেরা কর্মবিরতি পালন শুরু করেছিল। পরে ১৭ এপ্রিল সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীসহ নৌযান মালিক পক্ষ ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে যে বৈঠক হয় তাতে যে সব সিদ্ধান্ত হয়েছিল তা পরবর্তী ৪৫ কার্যদিবসের মধ্যে কার্যকর করার কথা ছিল। কিন্তু দাবি বাস্তবায়নের নির্দিষ্ট সময় ছাড়াও প্রায় ৩ মাস অতিবাহিত হয়ে যাওয়ার পরও সেই সব দাবি কার্যকর করা হয়নি। ফলে বাধ্য হয়েই পুনরায় এ কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, মোংলা বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল বলেন, নৌযান শ্রমিকদের এ কর্মবিরতিতে মোংলা বন্দরে অবস্থানরত সব বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহন কাজ বন্ধ রয়েছে। এতে মোংলা বন্দরের সঙ্গে নদী পথে বিভিন্ন নৌ বন্দরসহ সারাদেশের যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছে মোংলা বন্দরের আমদানি-রফতানিকারকেরা।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি