ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

সিলেটে পণ্ডিত সুদর্শন দাশের একক পরিবেশনা কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩ ৭ জানুয়ারি ২০২০

গিনেজ রেকর্ডধারী পণ্ডিত সুদর্শন দাশ তার রেকর্ডকৃত বাদ্যযন্ত্রের একক পরিবেশনা আগামীকাল বুধবার সিলেটের সংস্কৃতিপ্রেমী দর্শকদের সামনে তুলে ধরবেন। রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে অনুষ্ঠান।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে পণ্ডিত সুদর্শন দাশ’র অনুষ্ঠান সফলে সবার আন্তরিক সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন।

এর আগে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র আয়োজনে সিলেটে প্রথমবারের মতো গিনেজ রেকর্ডধারী পণ্ডিত সুদর্শন দাশ’র দু’দিন ব্যাপী তবলা প্রশিক্ষণ কর্মশালা গত রোববার শুরু হয়ে শেষ হয় গতকাল সোমবার।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র মহড়া কক্ষে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন প্রায় ২৫ জন তবলা শিল্পী ও শিক্ষার্থী।

বীর চট্টলার কৃতিসন্তান তাল ও লয়ের বৈচিত্রময় পরিবেশনার অন্যতম শিল্পী পণ্ডিত সুদর্শন দাশ ২০১৬ সালে তবলা ম্যারাথনে একটানা ৫৫৭ ঘণ্টা ১১ মিনিট, ২০১৭ সালে ঢোল ম্যারাথনে ২৭ ঘণ্টা, ২০১৮ সালে ড্রামরোল ম্যারাথনে ১৪ ঘণ্টা ও ২০১৯ সালে ড্রামসেট ম্যারাথনে ১৪০ ঘণ্টা ৫ মিনিট বাঁজিয়ে ৪টি বাদ্যযন্ত্র সঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ডে রেকর্ড গড়েন। তিনি লন্ডনে প্রতিষ্ঠা করেন ‘তবলা এন্ড ঢোল একাডেমি লন্ডন’।

একে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি