ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

সীমিত পরিসরে চলবে গণপরিবহন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭ ২৭ মে ২০২০

করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সাধারণ ছুটি শেষ হচ্ছে ৩১ মে। ৭ দফায় এ ছুটি বাড়ানো হয়েছিল। বন্ধ ছিল সারাদেশের গণপরিবহন। ৩১ মে অফিস খোলার দিন থেকে গণপরিবহনও সীমিত পরিসরে চলাচল শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহনগুলো আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত চলাচল করতে পারবে।

বুধবার (২৭ মে) এসব জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

তিনি জানান, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটির মেয়াদ আর বাড়ছে না। ৩১ মে থেকে অফিস খুলবে সীমিত পরিসরে। তখন তিনি বলেছিলেন, ১৫ জুন পর্যন্ত গণপরিবহণ আপাতত চালু হচ্ছে না। 

তবে বুধবার রাতে প্রতিমন্ত্রী বলেন, ‘৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে অফিস খোলা রাখাসহ বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রী যেসব সিদ্ধান্ত দিয়েছিলেন, পরে সেখানে প্রধানমন্ত্রী এটা যোগ করেছেন যে, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এবং সীমিত সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন চলতে পারবে।’ 

ঢাকাসহ সারা দেশেই গণপরিবহন চলতে পারবে কিনা- এমন প্রশ্নে ফরহাদ বলেন, ‘হ্যাঁ, সারাদেশেই চলাচল করতে পারে। কারণ অনেক মানুষেরই ব্যক্তিগত গাড়ি নেই, তাদেরও যাতায়াত করা প্রয়োজন। সেজন্য ১৫ দিনের জন্য সীমিত পরিসরে গণপরিবহন চালু করা হবে।’ ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত মানুষজন কতটুকু নিয়মকানুন মেনে চলে তা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। 

প্রায় দুই মাস সব কিছু বন্ধ ছিল। এভাবে থাকলে অর্থনীতিসহ বেসরকারিখাতগুলো আরও ক্ষতির মুখে পড়বে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। গত মার্চের শেষ সপ্তাহ থেকে গণপরিবহন বন্ধ রয়েছে। এতে জীবিকার সঙ্কটে পড়া পরিবহণ শ্রমিকরা বিক্ষোভেও নেমেছেন। 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি