ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

সুবীর নন্দীকে চুপিসারে ময়মনসিংহে যাওয়ার অনুরোধ!

 প্রকাশিত: ১০:৩৭ ৮ মে ২০১৯   আপডেট: ১০:৪১ ৮ মে ২০১৯

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একুশে টিভির এক সাক্ষাৎকারে এক ভক্তের সঙ্গে তিনি কথা বলেছিলেন।

ওই ভক্ত সুবীর নন্দীকে চুপিসারে একদিন ময়মনসিংহে আসার অনুরোধ করেন। সুবীর নন্দী একটু মৃদু হেসে ভক্তের কথায় সায় দেন।

আলাপের মাঝখানে তার কাছ থেকে একটি গান শুনার অনুরোধ করেন ওই ভক্ত। আর অনুষ্ঠানের শেষ দিকে গান শুনালেন সুবীর নন্দী।

ওই অনুষ্ঠানে উপস্থাপিকা সুবীর নন্দীকে ভক্তদের ভালোবাসা পাওয়ার অনুভূতি সম্পর্কে জানতে চান। এর উত্তরে সুবীর নন্দী বলেন, দর্শকদের ভালোবাসা নিয়েই আমরা গান গাওয়ার দম পাই। আর দর্শকদের আশীর্বাদ আছে বলেই গান গাইছি।

সুবীর নন্দী আরও বলেন, কোনও গানের অনুষ্ঠানে গিয়েছি, কিন্তু শরীর ভালো লাগছে না। তারপরও দর্শকদের উৎসাহ উদ্দীপনায় এক থেকে দেড় ঘণ্টা গান গাইতি পারি।

প্রসঙ্গত, সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন। গতকাল মঙ্গলবার সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এই সংগীতশিল্পী। এর আগে গত ১২ এপ্রিল তিনি পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। এরপর ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে পরিবারসহ শ্রীমঙ্গলে আসেন। পরে তিনি ট্রেনে অসুস্থ হয়ে পড়লে একজন চিকিৎসকের পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে পরিবারের সদস্যরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। ওই দিনই রাতে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। ১৮ দিন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি