ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৮ ১১ নভেম্বর ২০১৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশে সুষ্ঠু ও গতিশীল রাজনৈতিক পরিবেশ গড়ে তোলার দায়িত্ব নিতে রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘একটা শ্রেণি রাজনীতিকে ব্যবসা আর অবৈধ সম্পদ অর্জনে হাতিয়ারে পরিণত করেছে। রাজনীতিতে এই সংস্কৃতি বন্ধ করতে হবে। অন্যথায় রাজনীতি ও রাজনৈতিক নেতৃত্বের প্রতি মানুষের আস্থা ও আগ্রহ কমে যাবে।’

রাষ্ট্রপ্রধান আজ সন্ধ্যায় স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী ৯২তম জন্ম দিবস উপলক্ষে স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ আয়োজিত স্মৃতিচারণ ও আলোচনা সভায় এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, দেশে সুষ্ঠু ও গতিশীল রাজনৈতিক পরিবেশ গড়ে তোলার দায়িত্ব রাজনীতিকদেরকেই নিতে হবে। রাজনীতি যাতে জনগণের আস্থা ও বিশ্বাস নিয়ে জনগণের কল্যাণে পরিচালিত হতে পারে তা নিশ্চিত করতে হবে।

দেশের সকল রাজনৈতিক দল ও রাজনীতিবিদগণ গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভবিষ্যৎ নেতৃত্ব গড়ে তুলতে উদ্যোগী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

আবদুল হামিদ বলেন, তাহলেই সৎ যোগ্য ও মেধাবী তরুণরা রাজনীতিতে আগ্রহী হবে এবং সাধারণ মানুষ রাজনীতিবিদদের সম্মানের চোখে দেখবে।

তিনি কতিপয় দুর্নীতিবাজ রাজনীতিকের কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘রাজনীতি কোনো পেশা নয় যার বিনিময়ে গাড়ি-বাড়ি করা যায়, কিন্তু আজকাল দেখা যায় ছোটখাটো নেতা হলেই টাকা, গাড়ি আর বাড়ির অভাব হয় না। এতে সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ে ওঠার পথ রুদ্ধ হবে। রাজনীতি তখন রাজনৈতিক নেতাদের নিয়ন্ত্রণে থাকবে না, যা কোনোভাবেই কাম্য নয়।

অভিজ্ঞ এই রাজনীতিক আরো বলেন, রাজনীতির মূল লক্ষ্য হচ্ছে মানুষের কল্যাণ। একজন রাজনীতিবিদদের জন্য নীতি ও আদর্শ মেনে চলা খুবই জরুরি। দেশ ও দল পরিচালনায় নেতৃত্বের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

রাষ্ট্রপতি বলেন, নেতৃত্ব সঠিক পথে পরিচালিত হলে দেশ ও জাতি সঠিক পথে এগিয়ে যায় এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়।

স্মৃতিচারণ ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমেদ এমপি। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ইনাম আহমেদ চৌধুরী, জেবা রশীদ চৌধুরী ও ডাক্তার সামন্ত লাল সেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। বাসস

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি