ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

সূর্যমুখীতে যেভাবে কাটছে সম্রাটের সময়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭ ৭ অক্টোবর ২০১৯ | আপডেট: ২২:১০ ৭ অক্টোবর ২০১৯

রাজকীয় অবস্থায় যিনি চলাফেরা করতেন তিনি এখন জেলখানায় রয়েছেন সাধারণ কারাবন্দীদের সঙ্গে। তিনি ঢাকা মহানগর দক্ষিণ শাখা যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। দাপুটে এই নেতা এখন সাধরণদের সঙ্গেই দিন যাপন করছেন।

কিছুটা উদাস হয়ে সময় পার করছেন সম্রাট জেলখানায়। জানা যায়, জেল খানার প্রথম দিন রুটি আর ভাজি দিয়ে সকালের নাস্তা করেছেন। অধিকাংশ সময় তিনি চুপচাপই থাকেন।

তবে আজ কারাগারের সামনে অনেক নেতাকর্মীকে সম্রাটের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষা করতে দেখা যায়। এ সময় একজন বলেন, আমরা ভাইয়ের সঙ্গে দেখা করতে এসেছি। সকাল থেকে বসে আছি কিন্তু দেখা পাচ্ছি না।

একজন কারারক্ষী জানান, সম্রাটকে কারাগারের সূর্যমুখী ভবনে সাধারণ কারাবন্দীদের সঙ্গে রাখা হয়েছে। আজকে সকালের নাস্তায় দুইটি রুটি ও ভাজি দেওয়া হয়েছে। দুপুরে ছিল ভাত, গরুর মাংস ও ডাল। তাকে দেখার জন্য সকাল থেকেই অনেক কারাবন্দী এসে ভিড় করে। পরে সবাইকে সরিয়ে দেওয়া হয়।  

রোববার ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় আত্মগোপনে থাকা সম্রাটকে। তার সঙ্গে আরমানকেও আটক করা হয়। পরে ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করে র‌্যাব।

গ্রেফতারের পর সম্রাটকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। রোববার দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল সম্রাটকে নিয়ে কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে তালা ভেঙে তারই কার্যালয়ে ঢুকে অভিযান শুরু করে। সেখান থেকে একটি পিস্তল, বিপুল পরিমাণ বিদেশি মদ ও দুটি ক্যাঙ্গারুর চামড়া জব্দ করে তারা। পরে তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আজ অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে দুটি মামলা দেওয়া হয়েছে।

এসি

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি