ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সেরা ইউটিউবারের খোঁজে ‘বাংলালিংক নেক্সট টিউবার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩ ১৮ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৭:৪৭ ১৮ সেপ্টেম্বর ২০১৭

সেরা ইউটিউবার খুঁজছে বাংলালিংক। এজন্য ‘বাংলালিংক নেক্সট টিউবার’নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার মাধ্যমে সেরা তিনজন ইউটিউবারকে বেছে নেয়া হবে। যারা পুরস্কার হিসেবে বিপুল পরিমান অর্থ ও আন্তর্জাতিক প্রশিক্ষণের সুযোগ পাবেন।

সোমবার রাজধানীর একটি হোটেলে এই প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলালিংক। এতে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া, বাংলালিংকের হেড অব করপোরেট কমিউনিকেশনস আসিফ আহমেদ এবং বাংলালিংকের ই-অ্যাঙ্গেজমেন্ট মার্কেট (ডিজিটাল) এর প্রধান মুকিত আহমেদসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

সঞ্জয় ভাগাসিয়া এই প্রতিযোগিতার উদ্দেশ্য ও লক্ষ তুলে ধরে বলেন, ‘এই প্রতিযোগিতার মাধ্যমে প্রতিভাবান ভিডিও কনটেন্ট নির্মাতাদের বেছে নেয়া হবে। সুনিয়ন্ত্রিত নির্বাচন প্রক্রিয়া, অভিজ্ঞদের মাধ্যমে প্রশিক্ষণের দিয়ে তরুণ ইউটিউবার তৈরি করা হবে। এদের মধ্যে যিনি প্রথম হবেন তাকে বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর নির্বাচিত করার পাশাপাশি সিঙ্গাপুরে গুগলের হেড কোয়ার্টারে প্রশিক্ষণের সুযোগ দেয়া হবে।’

মুকিত আহমেদ জানান, আজ থেকে এই প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে। আগামী দুই সপ্তাহ এর নিবন্ধন চলছে। যাদের ইউটিউব অ্যাকাউন্ট আছে তারা একটি ভিডিও আপলোডের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। তবে যেসব ইউটিউবারদের ৪০ হাজারের বেশি সাবস্ক্রাইবার আছে তারা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। নিবন্ধন শেষে সেরা ২০ জন বেছে নেয়া হবে। যাদেরকে গ্রুমিং করবেন দেশ সেরা ইউটিউবার সালমান মুক্তাদির আরও চারজন ইউটিউবার। সেখান থেকে বেছে নেয়া হবে ১০ জন। পর্যায়ক্রমে সেরা তিনজন অংশ নেবেন চূড়ান্ত প্রতিযোগিতায়। যাদের মধ্যে বিজয়ী পাবেন ১ লাখ ৫০ হাজার টাকা ও সিঙ্গাপুরে গুগলের হেড কোয়ার্টারে প্রশিক্ষণের সুযোগ। প্রথম রানার্স আপ পাবেন ১ লাখ টাকা। দ্বিতীয় রানার্স পাবেন ৭৫ হাজার টাকা। এছাড়াও বাংলালিংক এক বছর তাদেরকে প্রশিক্ষণ দিয়ে ভিডিও কনটেন্ট প্রকাশনা ও প্রচারে সহায়তা করবে।

প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরে আসিফ আহমেদ বলেন, এই প্রতিযোগিতায় যেকোনো বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। এজন্য কোনো এন্ট্রি ফি দিতে হবে না। প্রতিযোগিকে ইউটিউবে একটি ভিডিও আপলোড করে ভিডিওটির ইউআরএল এন্ট্রি হিসেবে ‘বাংলালিংক নেক্সট টিউবার’-এর ওয়েবসাইটে (www.bangalink.net/en/next-tuber) সাবমিট করতে হবে।

আরকে/ডব্লিউএন

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি