ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌদি ও কাতার থেকে ফিরলেন ৮০০ বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৩ ৪ জুলাই ২০২০ | আপডেট: ১৪:৪১ ৪ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাস মহামারীর মধ্যে আটকে পড়া সৌদি আরবের রাজধানী রিয়াদ এবং কাতারের রাজধানী দোহা থেকে ৮০০ বাংলাদেশি দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় পৌঁছান। এ খবর নিশ্চিত করেছেন বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

তিনি জানান, শুক্রবার প্রথম প্রহরে রিয়াদ থেকে ৪১৫ জন বাংলাদেশি বিমানের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা পৌঁছান। এছাড়া ওই রাতের ১০টা ১০ মিনিটে দোহা থেকে ৩৮৫ জন বাংলাদেশিকে নিয়ে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট ঢাকায় অবতরণ করে।

মহামারির ভয়াবহতায় বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় দেশের অনেক লোক বিভিন্ন দেশে আটকা পড়েন।

জানা যায়, ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন বাংলাদেশ থেকে লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। এছাড়া ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

উল্লেখ্য, গত তিন মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, কাতার, ভারত, মালয়েশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশিকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি