ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

স্কাউটসয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড পেলেন কর কমিশনার আরিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭ ৩১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১২:৪৭ ৩১ অক্টোবর ২০১৯

স্কাউটসয়ের সর্বোচ্চ জাতীয় অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ পেয়েছেন কর কমিশনার ও সাবেক রোটারি গভর্নর এম এম ফজলুল হক আরিফ।

বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। স্কাউটিংয়ে অসামান্য অবদানের জন্য এম এম ফজলুল হক আরিফকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলে দেশ-বিদেশের কৃতি ১২ জন স্কাউটারকে স্কাউটসের এ সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

কর কমিশনার আরিফ ইতিপূর্বে সব বিসিএস ক্যাডারের প্রশিক্ষণার্থীদের মধ্যে বিপিএটিসিতে প্রথম স্থান অধিকার করে রেক্টরর্স স্বর্ণপদক, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভারদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্টস্ রোভার স্কাউট অ্যাওয়ার্ড, শ্রেষ্ঠ রোটারি ক্লাব সভাপতি হিসেবে গভর্নর স্বর্ণপদক প্রাপ্ত। দেশের ৮১ বছরের রেকর্ড ভেঙ্গে রোটারি ফাউন্ডশনে মিলিয়ন ডলার তহবিল গঠনে কার্যকর নেতৃত্বের জন্য রোটারি সাবেক গভর্নর আরিফকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান করা হয়।

আরিফ স্কাউটিং এ অবদানের জন্য তিনি ইতিপূর্বে চিফ ন্যাশনাল কমিশনার অ্যাওয়ার্ড, স্কাউটসের সভাপতি অ্যাওয়ার্ড এবং দ্বিতীয় সর্বোচ্চ জাতীয় অ্যাওয়ার্ড প্রাপ্ত হন। স্কাউটসের জাতীয় কমিশনার (ফাউন্ডেশন) হিসেবে দায়িত্ব গ্রহণের পর স্কাউটস্ ফাউন্ডেশনের রেকর্ড তহবিল সংগ্রহে তার উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন।

বহুমুখি কার্যক্রমের সঙ্গে জড়িত হয়ে তিনি মেধা এবং দক্ষতার স্বাক্ষর রাখছেন। তিনি বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারের ইংরেজি সংবাদ উপস্থাপক। তিনি বিসিএস (ট্যাকসেশন) এসোসিয়েশন এর কোষাধ্যক্ষ, ট্যাকসেশন কোঅপারেটিভ এর মহাসচিব, অফিসার্স ক্লাব ঢাকার নির্বাচিত নির্বাহী সদস্য এবং একাধিক ক্রীড়া ফেডারেশনের সহসভাপতি ছাড়াও বহু সামাজিক সংস্থায় সক্রিয় দায়িত্ব পালন করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষকতা ছাড়াও বিপিএটিসি, বিসিএস (কর), বিসিএস (প্রশাসন), পুলিশ স্টাফ কলেজসহ বিভিন্ন বিসিএস প্রশিক্ষণ সংস্থায় আয়কর বিষয়ে অতিথি প্রশিক্ষক।

তিনি এসএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ডে মানবিক বিভাগে মেধা তালিকায় ৬ষ্ঠ স্থান (১৯৮১) অর্জন করে উত্তর রেসিডেনসিয়েল মডেল কলেজ হতে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে বিএসএস (অনার্স) ও এমএসএস (১৯৮৭) ডিগ্রি অর্জন করেন। তিনি আন্তর্জাতিক দাইয়ু এর ব্যবস্থাপক ছিলেন। পরবর্তীকালে বিসিএস (ট্রেড), বিসিএস (কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট) এবং বিসিএস (ট্যাকসেশন) ক্যাডারে চাকরি প্রাপ্ত হন।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি