ঢাকা, শনিবার   ১১ এপ্রিল ২০২০, || চৈত্র ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

স্থায়ী আবাস পাবেন গোলাপগঞ্জের ভূমিহীনরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৯ ২৩ মার্চ ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ উপলক্ষে সিলেটের গোলাপগঞ্জের ভূমিহীন ও গৃহহীনরা পাবেন স্থায়ী আবাস। ‘আশ্রয়ণের অধিকার, প্রধানমন্ত্রীর উপহার’- এ স্লোগান সামনে রেখে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের এ উপহার দেয়া হবে। 

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জেলা প্রশাসকের মাধ্যমে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে উপজেলা প্রশাসনকে। এরপরই গৃহহীন ও ভূমিহীনদের তালিকা সংগ্রহের কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।

চিঠিতে বলা হয়, উপজেলাভিত্তিক ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার এবং ‘খ’ শ্রেণিভুক্ত যাদের জমি আছে ঘর নেই অর্থাৎ যাদের ১-১০ শতাংশ ভূমি আছে- এমন ব্যক্তিদের প্রকৃত তালিকা ৫ এপ্রিলের মধ্যে পাঠাতে হবে। চিঠি পাওয়ার পরদিন ১৬ মার্চ উপজেলার প্রতিটি ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারদের নিয়ে বৈঠক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। এ সময় নির্ভুল তালিকা করে দ্রুত তা জমা দেয়ার নির্দেশ দেয়া হয় তাদের।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বলেন, আমরা চিঠি পাওয়ার পর এসিল্যান্ড ও তহশিলদারদের নিয়ে বৈঠক করেছি। বৈঠকে ১০ দিনের মধ্যে উপজেলার প্রকৃত অসহায় গৃহহীন ও ভূমিহীন এবং যাদের জমি আছে ঘর নেই- এমন লোকদের নির্ভুল তালিকা করে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তালিকা তৈরির পর তা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে। এরপর তাদের স্থায়ী আবাসের ব্যবস্থা করে দেয়া হবে।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি