ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বাভাবিক হচ্ছে শাহজালাল বিমানবন্দর (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫২ ২১ সেপ্টেম্বর ২০২০

করোনার ভয় কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর। স্বাস্থ্যবিধি মেনে মুক্ত আকাশে বিমানবন্দর থেকে নানা গন্তব্যে ডানা মেলছে উড়োজাহাজ। বিমানবন্দরের পরিচালক জানালেন, ৯টি এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। খুব শীঘ্রই ফ্লাইট সংখ্যার পাশাপাশি বাড়বে রুটের সংখ্যাও।

করোনার প্রভাব কাটিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিক হচ্ছে উড়োজাহাজ চলাচল। জীবন-জীবিকার প্রয়োজনে বের হতে হবে। তাই অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক দুই রুটেই যাত্রী বাড়ছে। তবে সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্যবিধি।

অভ্যন্তরীণ রুটের তুলনায় আন্তর্জাতিক রুটে যাত্রীর চাপ কিছুটা কম। এরই মধ্যে ঢাকা থেকে বেশক’টি দেশ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বাংলাদেশ বিমান, কাতার এয়ারওয়েজ, মালিন্দ এয়ারলাইন্স, এয়ার অ্যারাবিয়া, টার্কিশ এয়ারলাইন্স, ফ্লাই দুবাইসহ অন্তত ১০টি বিমান সংস্থা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসান জানান, অনেক দেশই এখন নীতিমালা সিথিল করে দিয়েছে সুতরাং আমাদের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ অনেক ফ্লাইটের অনুমোদন দিয়েছেন। ইন্টারন্যাশনাল ৩০টি, ডোমেস্টিক ১০০টি এবং কার্গো ৩০টির মতো মোট ১৫০ থেকে ১৬০টি ফ্লাইট বর্তমানে চালু আছে। যেটা কিনা আগে ছিল ২৫০টির মতো।

বিমানবন্দরের পরিচালক জানান, করোনাকালে চলাচল শূন্যের কোটায় নামলেও আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। বাড়ছে ফ্লাইট সংখ্যা।

এএইচএম তৌহিদ উল-আহসান বলেন, বর্তমানে ফ্লাইটের সংখ্যা একটু বেশি এবং যাত্রী সংখ্যাও সন্তোষজনক। যাওয়া-আসা মিলে এভারেজে ৫ হাজার ৫০০ যাত্রী এখন যাতায়াত করছেন।

সবার আন্তরিকতায় স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দরে ফিরে আসবে বলেই এমনটা আশা করছেন বিমানবন্দরের পরিচালক তৌহিদুল আহসান।


এএইচ/এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি