ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

স্বাস্থ্যখাতে বিনিয়োগে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৩ ২৩ সেপ্টেম্বর ২০১৯

স্বাস্থ্যখাতে বিনিয়োগ বাড়াতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাতিসংঘের ৭৪ তম অধিবেশনে স্বাস্থ্য বিষয়ক উচ্চ পর্যায়ের সভার কো-চেয়ার হিসেবে সঞ্চালনার দায়িত্ব পালনের শুরুর বক্তব্যে তিনি বলেন, স্বাস্থ্যখাতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার।

এই সভায় ‘একটি স্বাস্থ্যকর বিশ্ব গড়তে একত্রিত হওয়া” বিষয়ের ওপর আলোকপাত করেন বিশ্বনেতারা। সার্বজনীন স্বাস্থ্যের পক্ষে পরামর্শের জন্য বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ্যকর্মী নীতি নির্ধারক এবং সার্বজনীন স্বাস্থ্য বিশেষজ্ঞরা এখানে একত্রিত হয়েছেন। 

বৈঠকের লক্ষ্যগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন দেশ থেকে আর্থিক, রাজনৈতিক প্রতিশ্রুতি এবং স্বাস্থ্য বিনিয়োগ বজায় রাখার প্রতিশ্রুতি, দক্ষ স্বাস্থ্য কর্মী বাহিনী গঠন, আর্থিক ঝুঁকি সুরক্ষা এবং নিরাপদ, কার্যকর এবং সাশ্রয়ী মূল্যের ওষুধ এবং সকলের জন্য টিকা সহ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ।

এই বৈঠক শেষে বিশ্ব নেতাদের পক্ষ থেকে সার্বজনীন স্বাস্থ্য বিষয়ক বৈশ্বিক ঘোষণা আসবে। জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি সফরে আছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর ইউএনজিএ ৭৪তম বার্ষিক অধিবেশনে ভাষণ দেবেন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি