ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বাস্থ্য বিভাগে নিয়োগ হচ্ছে আরও ৫ হাজার লোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭ ২৮ মে ২০২০ | আপডেট: ২০:০০ ২৮ মে ২০২০

করোনা ভাইরাস সংকট মোকাবেলায় চলতি মাসের ৪ তারিখে ২ হাজার চিকিৎসক এবং ৭ তারিখে ৫ হাজার ৫৪ নার্স নিয়োগ দেয় সরকার। এখন আরও ২ হাজার চিকিৎসক এবং ৩ হাজার মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দিতে যাচ্ছে সরকারের স্বাস্থ্য বিভাগ। এতে সব মিলিয়ে এক মাসে দেশে ১০ হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হচ্ছে। এসব নিয়োগের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান।

তিনি বলেন, ‘তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও রেডিওগ্রাফার নিয়োগ দেওয়ার জন্য আমরা ঈদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পেয়েছি। এখন দ্রুততার ভিত্তিতে তাদের নিয়োগ প্রক্রিয়ার কাজ চলছে। সব মিলিয়ে এক মাসের মধ্যেই ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ ১০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী নিয়োগের রেকর্ড হবে, যা আগে কখনোই হয়নি।’

নতুন নিয়োগ পেতে যাওয়া স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১২০০ টেকনোলজিস্ট, ১৬৫০ টেকনিশিয়ান ও ১৫০ জন রেডিওগ্রাফার। যতদিন মহামারী থাকবে ততদিন এরা কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় নিয়োজিত থাকার পর মহামারী কেটে গেলে বিভিন্ন হাসপাতাল ও ল্যাবে তাদের পদায়ন করা হবে বলে জানান হাবিবুর রহমান। 

আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের কাজও এগিয়ে চলছে জানিয়ে হাবিবুর রহমান খান বলেন, ‘আমরা একটা সিগন্যাল পেয়েছি। আমাদের প্রধানমন্ত্রী স্বাস্থ্য খাত নিয়ে অনেক চিন্তা-ভাবনা করেন ও দূরদর্শী সিদ্ধান্ত দেন। উনি হয়ত দেখছেন যে, স্বাস্থ্য খাতকে আরও গতিশীল করার দরকার আছে। যার কারণে উনি প্রতিনিয়তই আমাদের নির্দেশনা দিচ্ছেন। আরও দুই হাজার ডাক্তার নিয়োগের বিষয়ে আমাদের কাছে নির্দেশ এসেছে। এখন আমাদের কাজ হল এটাকে এগিয়ে নেওয়া। কয়েকটি মন্ত্রণালয়ের মধ্যে সমন্বিতভাবে কাজ করে এটি এগিয়ে নিতে হবে।’

জানা যায়, এর আগে দেশে এক সঙ্গে এত বেশি সংখ্যাক স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হয়নি। ২০১৪ সালে ৬৩০০ চিকিৎসক নিয়োগ দেয় সরকার। গেল বছরের ডিসেম্বরে পৌনে পাঁচ হাজারের মতো চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছিল। 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি