ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

হঠাৎ বৃষ্টিতে হাঁটুপানি, স্থবির যান ও জনজীবন (ভিডিও)

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৭:০৩ ১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৭:২৪ ১ অক্টোবর ২০১৯

হঠাৎ বৃষ্টিতে পানি থৈথৈ, রাজধানীর অধিকাংশ স্থানে হাঁটু পানি। যে পানি ছাপিয়ে পড়েছে দু'পাশের ফুটপাঠ। যাতে হাঁটারও জো নেই। রিকসা-বাস-প্রাইভেটসহ বিকল হয়ে পড়ে প্রায় সব যানবাহন। যাতে স্থবির হয়ে ওঠে জনজীবন।

একটু বৃষ্টি হলেই এমন চিত্রই ফুটে ওঠে প্রিয় রাজধানীজুড়ে। যেমনটা দেখা গেল আজও। মঙ্গলবার দুপুরের পর নামা আধা ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে গেছে রাজধানীর অধিকাংশ সড়ক-মহাসড়ক। যাতে যান চলাচলে বিঘ্ন ঘটায় স্থবির হয়ে পড়ে জন জীবন।  

এদিন বিকেল সাড়ে তিনটার দিকে সরেজমিন রাজধানী ঘুরে দেখা যায়- মৌচাক, মালিবাগ, মগবাজার, ইস্কাটন, বাংলামটর এলাকার রাস্তা-ঘাট তলিয়ে আছে পানিতে। শাজাহানপুর, রাজারবাগ, মতিঝিল, পল্টনেও একই চিত্র। হাঁটুর ওপরে পানি, যাতে স্থবির হয়ে যানজট সৃষ্টি হয়েছে এসব সড়কে। চরম ভোগান্তিতে পড়তে হয়েছে নানামুখী যাত্রী সাধারণকে।    

এদিকে, মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানী ঢাকাসহ সারাদেশে আরও দু'দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (১ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন আবহাওয়াবিদ আফতাব উদ্দিন।

তিনি বলেন, আগামী দু'দিন দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোনও কোনও স্থানে মাঝারি থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

তবে আগামী ৩ অক্টোবর থেকে বৃষ্টি কমতে পারে জানিয়ে এই আবহাওয়াবিদ আরও বলেন, রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন স্থানে কমে আসা বৃষ্টি আগামী ৭২ ঘণ্টায় আরও হ্রাস পেতে পারে।

এদিকে মঙ্গলবার সকাল ৯টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পরবর্তী ২৪ ঘণ্টায় বিভিন্ন বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অন্যদিকে, মাঝারি থেকে ভারী বা অতি ভারী বর্ষণও হতে পারে কয়েকটি বিভাগের কোথাও কোথাও।

এনএস/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি