ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

হুমায়ূন স্মরণে টিভিতে নানান আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২ ১৯ জুলাই ২০১৯

বরেণ্য কথাসাহিত্যিক, নাট্যনির্মাতা ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ। দিবসটি উপলক্ষে আজ বিভিন্ন চ্যানেল তার স্মরণে আয়োজন করা হয়েছে নানান অনুষ্ঠানের।

চ্যানেল আই :

চ্যানেল আইয়ে রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে হুমায়ূন আহমেদের কাহিনী নিয়ে নির্মিত নাটক ‘প্যাকেজ সংবাদ’। শামীমা নাজনীনের পরিচালনায় এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, শমী কায়সার, তারিন, আবদুল কাদের, আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, আমীরুল হক চৌধুরী, নাজমা আনোয়ার প্রমুখ।

এনটিভি :

এনটিভিতে সকাল ৮টায় সরাসরি গানের আয়োজনে অংশ নেন কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে প্রচার হবে ‘শুভ সন্ধ্যা’ অনুষ্ঠানের বিশেষ পর্ব। এতে অতিথি থাকবেন অভিনেতা মাজনুন মিজান। এ ছাড়াও রাত ১১টায় প্রচার হবে ‘হুমায়ূন আহমেদের গানে যুগলবন্দি’। এটি উপস্থাপনায় রয়েছেন ফারাহ শারমিন।

বাংলাভিশন :

বাংলাভিশনে সকাল ৮টা ৩০ মিনিটে প্রচার হবে টক শো ‘দিন প্রতিদিন’। এতে অতিথি হিসেবে থাকবেন প্রকাশক ও লেখক মাজহারুল ইসলাম। তিনি শুধু হুমায়ূন আহমেদের বইয়ের প্রকাশকই ছিলেন না, ছিলেন বন্ধু, ভ্রমণ ও আড্ডার সঙ্গীও। হুমায়ূন আহমেদের সঙ্গে তার ব্যক্তিগত পরিচয়সহ নানান গল্প ও স্মৃতিচারণ করেছেন তিনি। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন খায়রুল বাবুই। উপস্থাপনায় সাদিয়া শিমুল। দুপুর ১২টা ৫ মিনিটে থাকছে সঙ্গীতানুষ্ঠান ‘হুমায়ূন আহমেদের নীলপদ্মের ছোঁয়া’। এটি উপস্থাপনা করেছেন মেহের আফরোজ শাওন, প্রযোজনায় তারেক আখন্দ।

মাছরাঙা :

মাছরাঙা টেলিভিশনে রাত ৯টায় প্রচার হবে নাটক ‘হুমায়ূন সমীপে’। শৌর্য দীপ্ত সূর্যের রচনা ও পরিচালনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা, নাজিয়া হক অর্ষা, শিল্পী সরকার অপু, আহসান কবির, খলিলুর রহমান কাদেরী, বিভা সরকার প্রমুখ।

এছাড়া অন্যান্য চ্যানেলগুলোও তাদের অনুষ্ঠানমালায় এই লেখকের সৃষ্টিকর্ম নিয়ে এবং তাকে শ্রদ্ধা ও স্মরণে বিভিন্ন আয়োজন করেছে। 

এসএ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি