ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

১২ নারী-পুরুষকে বাংলাদেশে পুশইনের চেষ্টা বিএসএফের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৯ ১৩ জুলাই ২০২০

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে ১২ নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইনের চেষ্টা করছে। গত দুইদিন ধরে দুই দেশের শূন্য রেখার একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছেন তারা।

এ ঘটনায় বিএসএফ কর্তৃপক্ষের সঙ্গে পতাকা বৈঠক করেও কোনো সমাধান না আসায় সীমান্তে টহল কার্যক্রম জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি সূত্র জানায়, গত শনিবার সন্ধ্যায় কসবা উপজেলা সদরের হাকর সীমান্তের ২০৩৯/১২-এস পিলার এলাকা দিয়ে ১২ জন নারী, পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইনের চেষ্টা করে বিএসএফ। এ সময় বিজিবির টহল দলের সদস্যরা ওই নারী-পুরুষদের বাংলাদেশে অনুপ্রবেশে বাধা দেয়। এ ঘটনায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে বিএসএফ সদস্যরা ওই ১২ জনকে বাংলাদেশি নাগরিক বলে দাবি করেন। কিন্তু বিজিবি সদস্যরা তাদের বাংলাদেশি নাগরিক নয় বলে জানিয়ে দেন। পতাকা বৈঠকের পর বিজিবির পক্ষ থেকে সীমান্তে টহল কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।

বিজিবির একটি সূত্র জানায়, বিএসএফকে বলা হয়েছে তাদেরকে নিয়ে যাওয়ার জন্য। বিএসএফও বাংলাদেশকে বলেছে তাদেরকে নেওয়ার জন্য। তবে, বাংলাদেশের পক্ষ থেকে এভাবে নেয়ার সুযোগ নেই বলে জানানো হয়। ফলে এখন তারা সীমান্তের শূন্য রেখায় ভারতীয়দের একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছেন।

এআই/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি