ঢাকা, ২০১৯-০৭-১৬ ০:৫৯:০৭

১৬ উপজেলায় ভোট ১৮ জুন (ভিডিও)

 প্রকাশিত: ১৩:০৪ ১৬ জুন ২০১৯  

আগামী ১৮ জুন পঞ্চম ও শেষ দফা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬টি জেলার ১৬টি উপজেলায় এই নির্বাচন হবে। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। হবিগঞ্জে আওয়ামী লীগের সঙ্গে প্রতিদন্দ্বিতা হবে বিএনপি প্রার্থীর। আর বরগুনায় আওয়ামী লীগ প্রার্থীর প্রতিদন্দ্বি বিদ্রোহী-স্বতন্ত্র প্রার্থী। আছে অভিযোগ, পাল্টা অভিযোগও। আর পছন্দের প্রার্থী বেছে নিতে ভোটাররা কষছেন নানা হিসেব-নিকেশ।

হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। চেয়ারম্যান পদে বিএনপি ও আওয়ামী লীগের দুই প্রার্থী বেশ শক্তিশালী অবস্থানে থাকায় প্রতিদন্দ্বিতা পূর্ন নির্বাচনের আশা করছেন ভোটাররা। এছাড়াও মাঠে আছেন আওয়ামী লীগের একজন বিদ্রোহী প্রার্থী। 

৪৫ হাজার ৬৪১ জন ভোটারের এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ,বিএনপি ও স্বতন্ত্র ৩ জন ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন। তবে ভোটাররা বলছেন যোগ্য প্রার্থী দেখেই তারা নেতা নির্বাচন করবেন।

এদিকে রাখাইন অধ্যুষিত বরগুনার তালতলীতে নারী পুরুষ মিলিয়ে মোট ৬৮ হাজার ৭ শত ৯ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দ্বিতীয়বারের মত এ নির্বাচনে আওয়ামী লীগের চেয়াম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি-উল-কবির ও আওয়াশী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও যুব লীগের সভাপতি মনিরুজ্জামান মিন্টুর মধ্যে তুমুল প্রতিদ্ধনিতা হবে বলে জানিয়েছেন ভোটাররা।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দীতা করছেন। ভোটাররা চাইছেন এলাকার উন্নয়নে কিাজ করতে পারবেন এমন প্রার্থীদের ভোট দিতে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, শেরপুরের নকলা ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

নির্বাচনে ভোটাররা শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগের আশা প্রকাশ করেছেন।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম