ঢাকা, রবিবার   ১৮ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

২০১৭ সালের স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৫ ২৩ মার্চ ২০১৭

পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের ভুয়া দুর্নীতির অভিযোগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে এখন আর অবহেলা করার সুযোগ নেই। আন্তর্জাতিক সংস্থাগুলো এর মধ্য দিয়ে সেই শিক্ষা পেয়েছে। ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭ সালের স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে এ’কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে ১৫ বিশিষ্ট ব্যক্তি ও বিমান বাহিনীকে স্বাধীনতা পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭ সালের স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য এ’ বছর ১৫ বিশিষ্ট ব্যক্তি ও বিমান বাহিনীকে স্বাধীনতা পদক তুলে দেন প্রধানমন্ত্রী। এবার পদক পেয়েছেন- অবসরপ্রাপ্ত গ্র“প ক্যাপ্টেন শামসুল আলম বীর উত্তম, আশরাফুল আলম, শহীদ মোহাম্মদ নজমুল হক, মরহুম সৈয়দ মহসিন আলী, শহীদ এন এম নাজমুল আহসান, শহীদ ফয়জুর রহমান আহমেদ ও বাংলাদেশ বিমানবাহিনী। এছাড়াও চিকিৎসাবিদ্যায় অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আনোয়ার চৌধুরী, সাহিত্যে রাবেয়া খাতুন ও মরহুম গোলাম সামদানী কোরায়শী, সংস্কৃতিতে অধ্যাপক এনামুল হক ও ওস্তাদ বজলুর রহমান বাদল সম্মাননা পান। সমাজসেবায় খলিল কাজী ওবিই, গবেষণা ও প্রশিক্ষণে শামসুজ্জামান খান ও প্রয়াত অধ্যাপক ললিত মোহন নাথ এবং জনপ্রশাসনে অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামানকে সম্মাননা তুলে দেন শেখ হাসিনা।

সনদ প্রদান শেষে প্রধানমন্ত্রী বলেন, কারো মুখাপেক্ষী না হয়ে মাথা উঁচু করেই বাংলাদেশ উন্নয়নের পথে এগুচ্ছে আর সেই লক্ষে নিরন্তর কাজ করছে সরকার।

এদিকে, পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের ভুয়া দুর্নীতির অভিযোগের নাকচ হয়ে যাওয়ায়, বাংলাদেশকে যে আর অবহেলা করা যায় না, আন্তর্জাতিক সংস্থাগুলো এর মধ্য দিয়ে সেই শিক্ষা পেয়ে গেছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের সময় বাংলাদেশের ’মধ্যম আয়ে’র দেশের মর্যাদা অর্জনে সরকার সর্বাত্মক চেষ্টা করছে বলেও জানান শেখ হাসিনা।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি