ঢাকা, ২০১৯-০৩-২২ ১২:৩৭:৫৪, শুক্রবার

Ekushey Television Ltd.

৫ মন্ত্রী পেলো রংপুর বিভাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৫৩ পিএম, ৬ জানুয়ারি ২০১৯ রবিবার

নতুন মন্ত্রিপরিষদ শপথ গ্রহণ করবে আগামীকাল সোমবার। তাই এরই মধ্যে যারা মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন তাদের নাম ঘোষণা করা হয়েছে। আগামীকাল শপথ গ্রহণের জন্য তাদের আমন্ত্রণ জানানো হচ্ছে।

রোববার (৬ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের এ তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। নতুন সরকার গঠনের সময় রংপুর বিভাগ থেকে কম মন্ত্রী করা হয় বলে ওই অঞ্চলের মানুষ অভিযোগ করে থাকনে। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর বিভাগের মানুষকে খুশি করেছে বলে অনেকেই দাবি করছেন। কারণ আজ রোববার ঘোষিত মন্ত্রিসভায় রংপুর বিভাগ থেকে বেশ কয়েকজনকে স্থান দেওয়া হয়েছে।

পূর্ণমন্ত্রী করা হয়েছে তিনজনকে। রংপুর-৪ আসন থেকে নির্বাচিত টিপু মুনশিকে দেওয়া হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়, লালমিনরহাট-২ আসন থেকে নির্বাচিত নুরুজ্জামান আহমেদকে দেওয়া হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়, পঞ্চগড়-২ আসন থেকে নির্বাচিত নুরুল ইসলাম সুজনকে দেওয়া হয়েছে রেলপথ মন্ত্রণালয়।

এই বিভাগ থেকে প্রতিমন্ত্রীও করা হয়েছে দুজনকে। দিনাজপুর-২ আসন থেকে নির্বাচিত খালিদ মাহমুদ চৌধুরীকে দেওয়া হয়েছে নৌপরিবহণ মন্ত্রণালয়ের দায়িত্ব আর কুড়িগ্রাম-৪ আসন থেকে নির্বাচিত জাকির হোসেনকে দেওয়া হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব।

এছাড়াও রংপুর-৬ থেকে নির্বাচিত শিরীন শারমিন চৌধুরীকে করা হয়েছে জাতীয় সংসদের স্পিকার আর গাইবান্ধা-৫ আসন থেকে নির্বাচিত অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়াকে করা হয়েছে ডিপুটি স্পিকার।

সব মিলে বলা যায়, এবার রংপুর বিভাগ মন্ত্রিপরিষদে ভালোভাবেই স্থান করে নিতে পেরেছে। ফলে এই বিভাগের রাজনীতিবিদ থেকে, সাধারণ মানুষও খুশি বেশ। ইতোমধ্যে রংপুরে মিষ্টি বিতরণ করছে টিপু মুনশির সমর্থকরা তাকে বাণিজ্যমন্ত্রী করায়।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি